চট্টগ্রাম সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

বিপর্যস্ত বিদ্যুৎ লাইন, পটিয়ায় বিদ্যুৎহীন অর্ধলাখ গ্রাহক

পটিয়া সংবাদদাতা

৭ আগস্ট, ২০২৩ | ৩:৪২ অপরাহ্ণ

টানা বৃষ্টির কারণে বিদ্যুতের খুঁটি ও লাইনের উপর গাছ ভেঙে পড়ে চট্টগ্রামের পটিয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে বিদ্যুৎ ব্যবস্থা। পটিয়া পৌরসভাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৭৭ হাজার গ্রাহকের মধ্যে বর্তমানে প্রায় অর্ধলাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। শুধুমাত্র পৌরসদরের সূচক্রদন্ডী ও উপজেলার মুজাফ্ফরাবাদের আংশিক এলাকায় বিদ্যুৎ সচল রাখা হয়েছে।

পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন বেশিরভাগ এলাকা পানিতে নিমজ্জিত থাকায় গ্রাহকদের বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। একদিকে পানিবন্ধী অন্যদিকে বিপর্যস্ত বিদ্যুৎ ব্যবস্থা কারণে দুর্ঘটনার ঝুঁকিসহ মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

 

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এজিএম (এম.এস) জি.এম. তোফায়েল আহমেদ জানিয়েছেন, পুনরুদ্ধার কাজ চলমান রয়েছে। এ সমস্যা সাময়িক, আশা করছি পানি কমে গেলে এবং আমাদের পুনরুদ্ধার কাজ শেষ হলে আগামীকালের মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

 

বিদ্যমান এ পরিস্থিতিতে দুর্ঘটনার ঝুঁকি এড়াতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় দুঃখ প্রকাশ করে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী দীলিপ চন্দ্র চৌধুরী বলেন, টানা বর্ষণের মাঝেই নিরাপত্তা নিশ্চিত করে পুনরুদ্ধার কাজ চলছে। অধিকাংশ এলাকা পানিতে নিমজ্জিত থাকায় পুনরুদ্ধার কাজ বিলম্বিত হচ্ছে। কোথাও ছেঁড়া তার দেখলে নিরাপদে থেকে সংস্পর্শে না এসে বিদ্যুৎ অফিসে খবর দেওয়ার জন্য অনুরোধ জানান তিনি।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট