চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

নাইক্ষ্যংছড়িতে পাহাড় ধস, শিশুসহ একই পরিবারের আহত ৪

নাইক্ষ্যংছড়ি সংবাদদাতা

৬ আগস্ট, ২০২৩ | ৪:৪৩ অপরাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ভারী বৃষ্টিতে পাহাড় ধসে একই পরিবারের শিশুসহ ৪ জন আহত হয়েছে। রবিবার (৬ আগস্ট) দুপুর ১২টায় উপজেলার বাইশারী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের করিমার ঝিরিতে এ ঘটনা ঘটে।

 

আহতরা হলেন- রোকসানা (২৪), তার মেয়ে আনিকা (৮), জেসমিন (৬) ও ছেলে শাহাজালাল (১৮ মাস)। তাদের মধ্যে রোকসানার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছে।

 

স্থানীয় ইউপি সদস্য আবু তাহের জানান, অতিবৃষ্টির কারণে করিমার ঝিরি জসিম উদ্দিনের মাটির বাড়িতে দুপুর ১২টায় পাহাড় ধসে পড়ে। এ সময় ঘরে থাকা তার স্ত্রী-সন্তানসহ ৪ জন আহত হয়েছে।

 

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমেন শর্মা জানান, কয়েকদিন ধরেই নাইক্ষ্যংছড়িতে টানা বৃষ্টি চলছে। প্রাণহানির শঙ্কায় পাহাড়ের ঢালে বসবাসকারীদের ঝুঁকিপূর্ণ বসতিগুলো ছেড়ে নিরাপদ আশ্রয়ে সরে যেতে মাইকিং করা হচ্ছে। ঝুঁকিতে বসবাসকারীদের জন্য আশ্রয়কেন্দ্রসহ দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি নেওয়া হয়েছে। বিভিন্নস্থানে ছোটখাটো পাহাড় ধসের ঘটনা ঘটেছে। বাইশারী ইউনিয়ন ও পাহাড় ধসে একই পরিবারের শিশুসহ ৪ জন আহত হয়েছে বলে ইউপি সদস্যের মাধ্যমে জানতে পেরেছি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট