চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজারে শ্বশুর হত্যার দায়ে জামাইসহ ৮ জনের মৃত্যুদণ্ড

 কক্সবাজার সংবাদদাতা

২০ জুলাই, ২০২৩ | ৭:৩৩ অপরাহ্ণ

কক্সবাজারে শ্বশুর হত্যা মামলায় মেয়ের জামাইসহ ৮ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদেরকে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুর ২টার দিকে এ রায় ঘোষণা করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৪ মোশাররফ হোসেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শওকত বেলাল।

মৃত্যুদন্ড প্রাপ্তরা হলেন, কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া এলাকার মঞ্জুর আলম, মো. আলম, শহর মুলুক ওরফে কালু, আনোয়ার হোসেন ওরফে কালুইন্যা, জসিম উদ্দিন, মোস্তাক, আক্তার কামাল ও শাহাবউদ্দিন। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন।

আদালত সূত্র জানা গেছে, ২০০০ সালের ১৫ জুন কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ার বাঁচামিয়ারঘোনা এলাকার প্রবাসী মোহাম্মদ হোসেনের বাড়িতে তার মেয়ের জামাই মঞ্জুর আলমের নেতৃত্বে দুর্বৃত্তরা ডাকাতির উদ্দেশ্যে দরজা ভেঙে প্রবেশ করে। এ সময় তারা মোহাম্মদ হোসেনের মাথায় গুলি করে মৃত্যু নিশ্চিত করে। এ ঘটনায় নিহতের স্ত্রী ছবুরা খাতুন বাদী হয়ে কক্সবাজার সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলাটির দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আজ আদালত এই রায় দেন।

পূর্বকোণ/আরাফাত/রাজীব/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট