চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

টেকনাফে জালে ধরা ৩০ কেজির কালো পোপা ৯ লাখ টাকায় বিক্রি

টেকনাফ সংবাদদাতা

১৪ জুলাই, ২০২৩ | ৯:৩৪ অপরাহ্ণ

টেকনাফের সাবরাং বাহারছড়া ঘাটে জেলেদের জালে ধরা পড়া ৩০ কেজি ওজনের কালো পোপা মাছ ৯ লাখ ২০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

 

শুক্রবার (১৪ জুলাই) দুপুরে টেকনাফের সাবরাং বাহারছড়া ঘাটে কালো পোপা মাছ ৪ লাখ টাকায় কিনেন শাপলাপুরের বাসিন্দা মো. ইউনুস। পরে মাছটি কক্সবাজার ফিশারি ঘাটে এনে ১২ লাখ টাকা দাম হাঁকেন তিনি। কয়েক ব্যবসায়ী দর কষাকষি করে ৯ লাখ টাকার ওপর উঠছিল না। এরপর মনো সওদাগর নামে এক ব্যবসায়ীর কাছে তিনি ৯ লাখ ২০ হাজার টাকায় বিক্রি করে দেন মাছটি।

 

মৎস্য ঘাটের ফিশিং ট্রলার মালিক সমিতির সভাপতি নুরুল আমিন বলেন, ২৩ জুলাই নিষেধাজ্ঞা শেষ হবে। এর মধ্যে পেটের দায়ে অনেকে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ট্রলারে করে সাগরে মাছ শিকার করছেন। পোপা মাছের বায়ুথলি দিয়ে বিশেষ ধরনের সার্জিক্যাল সুতা তৈরি করা যায় বলে বিভিন্ন দেশে এই মাছের চাহিদা রয়েছে। এর বৈজ্ঞানিক নাম মিকটেরোপারকা বোনাসি। বায়ুথলি বেশি মূল্যবান বলে পোপা মাছের দাম অনেক বেশি।

 

ওই ট্রলারের চালক (মাঝি) মোহাম্মদ উল্লাহ বলেন, শুক্রবার ভোর রাতে মাছ ধরার জন্য সাবরাং ইউনিয়নের বাহারছড়া গ্রাম থেকে পাঁচজন মাঝিমল্লাসহ সৈয়দ আহমদের ট্রলার নিয়ে বঙ্গোপসাগরের দিকে রওনা দেন। এর মধ্যে বারো বাইন নামের এলাকায় গিয়ে জেলেরা জাল ফেলেন। এরপর জালে বিভিন্ন প্রজাতির মাছসহ একটি বড় কালো পোপা মাছ আটকা পড়ে। মাছটি জালে ধরা পড়ায় জেলেরা খুশি হয়েছেন।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট