চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

সর্বশেষ:

কর্ণফুলী নদী দখল করে গড়ে তোলা স্থাপনা গুঁড়িয়ে দিলো প্রশাসন

কর্ণফুলী সংবাদদাতা

১১ জুলাই, ২০২৩ | ৯:৫৬ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে অবৈধভাবে নদী ভরাট করে আইএমএস গ্রুপের নিমার্ণ করা স্থাপনা গুঁড়িয়ে দিয়ে ২৫ শতক জায়গা উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। এ সময় দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

 

মঙ্গলবার (১১ জুলাই) বিকেলে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগর বাংলাবাজার ঘাটে এ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পীযুষ কুমার চৌধুরী।

 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগর বাংলাবাজার ঘাটে অবৈধভাবে নদী দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করছিল আবুল বশর আবুর মালিকাধীন আইএমএস গ্রুপ নামের একটি প্রতিষ্ঠান। প্রায় ২৫ শতক নদী দখল করে সীমানা প্রাচীর নির্মাণে বালু ভরাট করছিলো প্রতিষ্ঠানটি। এ সময় অভিযান চালিয়ে নির্মাণাধীন স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয় এবং প্রতিষ্ঠানটির মালিক আবুল বশর আবুকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

 

জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পীযুষ কুমার চৌধুরী বলেন, প্রায় ২৫ শতক নদী দখল করে বিভিন্ন স্থাপনা গড়ে তোলার জন্য সীমানা প্রাচীর নির্মাণ ও বালু ভরাট করছিল আইএমএস গ্রুপ নামের প্রতিষ্ঠানটি। অভিযান চালিয়ে স্থাপনাগুলি গুঁড়িয়ে দেয়া হয়েছে এবং ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

 

তিনি আরও বলেন, কর্ণফুলী নদী রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে। যেসব প্রতিষ্ঠান বা ব্যক্তি নদী দখল করে স্থাপনা নির্মাণ করেছে এসব স্থাপনাগুলো গুঁড়িয়ে দেওয়া হবে।

 

পূর্বকোণ/নয়ন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট