চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে ধ্বংস করা হলো ২১ লাখ টাকার কারেন্ট জাল

টেকনাফ সংবাদদাতা

১০ জুলাই, ২০২৩ | ১০:১০ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় উপজেলার বিভিন্ন মৎস্য ঘাটে অভিযান চালিয়ে ৭০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে প্রকাশ্যে জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এ সময় এক মৎস্যজীবীকে ৫ হাজার টাকা জরিমানা এবং ৭ মণ বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ জব্দ করে ৫টি এতিমখানায় বিতরণ করা হয়।

 

সোমবার (১০ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরী। অভিযানে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

 

তিনি বলেন, সামুদ্রিক মাছের সুষ্ঠু প্রজনন, উৎপাদন ও মজুদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের জন্য ২০ মে হতে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন সকল প্রকার মৎস্য আহরণ নিষিদ্ধ করা হয়েছে। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় উপজেলার বিভিন্ন মাছ ঘাটে অভিযান চালিয়ে ৭০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধবংস করা হয়। এক মৎস্যজীবীকে ৫ হাজার টাকা জরিমানা ও ২৮০ কেজি (৭ মণ) মাছ জব্দ করা হয়। মাছগুলো ৫টি এতিমখানায় বিতরণ করা হয়েছে। জব্দকৃত কারেন্ট জালের আনুমানিক মূল্য ২১ লাখ টাকা। মৎস্য আইন অমান্যকারীদের বিরুদ্ধে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে তিনি জানান।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট