চট্টগ্রাম বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

কক্সবাজারে ছিনতাইয়ের ১৭ দিন পর টাকা-স্বর্ণসহ গ্রেপ্তার ৪

কক্সবাজার সংবাদদাতা

১০ জুলাই, ২০২৩ | ৯:৩৪ অপরাহ্ণ

কক্সবাজারে ১১ লাখ টাকা, ৩২ ভরি স্বর্ণালংকার ছিনতাইয়ের ঘটনার ১৭ দিন পর ১ লাখ টাকা ও ১৬.৪৭ ভরি স্বর্ণসহ চার আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

 

গ্রেপ্তারকৃতরা হল, কক্সবাজারের ঘোনাপাড়া এলাকার রমযান আলীর ছেলে জাহেদ (২৭), ঈদগাঁও সওদাগরপাড়া এলাকার নুর আলমের ছেলে মো. রাসেল (২৪), রামু রাজারকুল এলাকার খেতিস ধরের ছেলে রবি ধর (৩৫) ও চৌফলদন্ডি মাইজপাড়া এলাকার মৃত জাফর আলমের ছেলে ফাহাদ (৩০)।

 

কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী বলেন, গত ২৩ জুন বিকালে শহরের তরুলতা জুয়েলার্সের স্বত্বাধিকারী মিশু দে এবং তার কারিগর সৌরভ ধর বেশ কিছু স্বর্ণালংকার বিক্রয়ের উদ্দেশ্যে ঈদগাঁও বাজারে যায়। পরে অবিক্রিত স্বর্ণালংকার ও স্বর্ণ বিক্রির নগদ টাকাসহ পুনরায় কক্সবাজারে ফেরত আসার সময় চৌফলদন্ডী ইউনিয়নের ঘোনারপাড়া বটতলী এলাকার নোমানিয়া মাদ্রাসার সামনে রাস্তাায় পৌঁছালে একদল সন্ত্রাসী অতর্কিত হামলা করে। এ সময় ৩২ ভরি স্বর্ণ ও নগদ ১১ লাখ টাকা ছিনতাই করে। উক্ত ঘটনায় ভুক্তভোগী বাদি হয়ে কক্সবাজার সদর মডেল থানায় ৩ জনকে এজাহারনামীয় করে একটি মামলা দায়ের করেন। ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হলে র‌্যাব ঘটনা সম্পর্কে অবগত হয় এবং ঘটনার সাথে জড়িত ও লুণ্ঠিত মালামাল উদ্ধারে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। পরবর্তীতে র‌্যাব-১৫ এজাহারনামীয় ৩ নম্বর আসামি জাহেদকে গত ৯ জুলাই রাতে চট্টগ্রাম পাহাড়তলী এলাকায় একটি ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করে।

 

তিনি বলেন, জাহেদকে ব্যাপক জিজ্ঞাসাবাদে স্বীকার করে ঘটনার সাথে শাহেদ, জাহেদ, রাসেল, রবি, ফরহাদ জড়িত। তার স্বীকারোক্তি অনুযায়ী র‌্যাব-১৫ এর একটি টিম কক্সবাজারের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে রাসেল, রবি ও ফরহাদকে গ্রেপ্তার করা হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুকে লুণ্ঠিত নগদ ১ লাখ ১ হাজার টাকা ও ১৬.৪৭ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

 

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা জানায়, তারা দীর্ঘদিন ধরে ভুক্তভোগীদের অনুসরণ করে আসছিল এবং আসামি রবি ধর মূলত উক্ত ঘটনার তথ্যদাতা হিসেবে কাজ করেছে। তার দেয়া তথ্যের ভিত্তিতে ছিনতাইয়ের ঘটনাটি ঘটে।

 

লুণ্ঠিত অবশিষ্ট স্বর্ণালংকার ও টাকাসহ এজাহারনামীয় ১ নম্বর আসামি মো. শাহেদকে গ্রেপ্তারের জন্য র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

পূর্বকোণ/আরাফাত/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট