চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

লামার ২৫০ শিক্ষার্থী পেল প্রধানমন্ত্রীর উপহার মোবাইল ট্যাবলেট

লামা-আলীকদম সংবাদদাতা

১০ জুলাই, ২০২৩ | ৮:২৫ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের আওতায় বান্দরবানের লামায় মোবাইল ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

 

সোমবার (১০ জুলাই) সকাল ১০টায় লামা উপজেলা কার্যালয়ে উপজেলার আওতাধীন স্কুল-মাদ্রাসার ২৫০ জন শিক্ষার্থীদের মাঝে মোবাইল ট্যাবলেট বিতরণ করা হয়। ট্যাব পেয়ে খুশিতে উচ্ছ্বাস প্রকাশ করে শিক্ষার্থীরা।

 

লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোস্তফা জাবেদ কায়সারের সভাপতিত্বে ও জেলা পরিসংখ্যান কার্যালয়ের সহকারী কর্মকর্তা আহমদ সাব্বিরুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. মোস্তফা জামাল। স্বাগত বক্তব্য দেন লামা উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

 

অননুষ্ঠানে আইসিটি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার সুব্রত দাশ, পল্লী উন্নয়ন কর্মকর্তা গোপাল কৃষ্ণ চক্রবর্তী, ভাইস চেয়ারম্যান জাহেদ উদ্দিন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জুবায়রা বেগম, উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা কাঞ্চন দে, প্রধান শিক্ষকদের মধ্যে হুমায়ুন কবির, আব্দুল্লাহ মো. ইমতিয়াজসহ লামার বিভিন্ন এমপিওভুক্ত স্কুল ও মাদ্রাসার প্রধান শিক্ষক, সুপার, সহকারী শিক্ষক, জেলা পরিসংখ্যান কার্যালয়ের প্রতিনিধি, স্থানীয় সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক প্রতিনিধি ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

 

বক্তারা বলেন, আগে খুব ভাল ভাল স্কুল ছিল কিন্তু সাধারণ মানুষের পড়ালেখার সুযোগ ছিল না। একসময় সম্ভ্রান্ত পরিবারের সন্তানরাই এসব স্কুলে পড়ালেখা করতো। তারা ভাল সুযোগসুবিধা পেত। পক্ষান্তরে সাধারণ পরিবারের সন্তানরা ভালো স্কুলও পেত না, শিক্ষাও পেত না। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার জন্য সমান সুযোগ নিশ্চিত করেছেন। এরই অংশ হিসেবে সাধারণ শিক্ষার্থীদের মাঝে এ স্মার্ট ডিভাইস দেওয়া হচ্ছে। এটি ব্যবহার করে শিক্ষার্থীরা অনেক কিছু শিখতে পারবে।

 

সংশ্লিষ্টরা জানান, এ প্রকল্পের ফলে উপকারভোগী শিক্ষার্থীরা আধুনিক তথ্য প্রযুক্তিতে দক্ষ ও পারদর্শী হয়ে উঠবে। এ প্রযুক্তি তাদের দৈনন্দিন পড়ালেখাকে এগিয়ে নেবে। যা প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক ভূমিকা পালন করবে।

 

উল্লেখ্য, গত মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে ১৩টি সরকারি ও এমপিওভুক্ত স্কুলে ৭৮টি ট্যাব বিতরণ করা হয়েছিল। উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের যৌথ উদ্যোগে এর আয়োজন করা হয়।

 

পূর্বকোণ/রফিক/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট