চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

বোয়ালখালীতে মন্দিরের ৩০ কেজি ওজনের পিতলের ঘণ্টা চুরি

বোয়ালখালী সংবাদদাতা

১০ জুলাই, ২০২৩ | ২:১৮ অপরাহ্ণ

চট্টগ্রামের বোয়ালখালী থানার গোমদণ্ডী অদূরে একটি যোগাশ্রম থেকে দিনদুপুরে ৩০ কেজি ওজনের দুইটি পিতলের ঘণ্টা চুরি হয়েছে। রবিবার (৯ জুলাই) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটলেও বিষয়টি জানাজানি হয় সোমবার (১০ জুলাই)। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

 

যোগাশ্রমের সিসিটিভি ক্যামেরায় ধারণকৃত ফুটেজে দেখা যায়, জিন্স প্যান্ট ও চেক শার্ট পরিহিত এক যুবক গতকাল রবিবার দুপুর ১টা ১৯ মিনিটের সময় আশ্রমে প্রবেশ করেন। তিনি আশ্রমের চারিদিক ঘোরাফেরাও করেন। এরপর মূল মন্দিরে প্রবেশ করে প্রায় এক ঘণ্টা অবস্থান করেন। এ সময় মন্দিরে আসা এক ভক্তের থলেতে রাখা হাত ব্যাগ খুলে দেখেন। দুপুর ২টা ৩৯ মিনিটে মূল মন্দিরের বারান্দায় থাকা ১০ কেজি ওজনের পিতলের একটি ঘণ্টা ও মন্দির গর্ভে থাকা ২০ কেজি ওজনের আরও একটি পিতলের ঘণ্টা থলেতে ভরে নিয়ে বেরিয়ে যায় ওই যুবক।

 

আশ্রমের ভক্ত পিংকু কর ও সাধক অভয় চৈতন্য বলেন, রবিবার সন্ধ্যায় ঘণ্টা বাজাতে গেলে দেখি মন্দিরের বারান্দার ও ভেতরের ঘণ্টা নেই। পরে সিসিটিভির ফুটেজ দেখে চুরির বিষয়টি নিশ্চিত হয়েছি। সোমবার সকালে থানায় অভিযোগ দায়ের করতে গেলে ওসি সাহেবে এসবের দরকার নেই জানিয়ে পুলিশ পাঠান। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন।

 

স্থানীয় কাউন্সিলর সুনীল চন্দ্র ঘোষ বলেন, ‘প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে চুরির ঘটনা উদ্বেগের। অপরাধীকে শনাক্ত করে আইনের আওতায় আনা জরুরি। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানাচ্ছি।’

 

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক বলেন, ‘মন্দিরের কোনো ভক্ত হয়তো এই ঘটনা ঘটিয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট