চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

বাঁশখালীতে পাহাড়ের ঢালু থেকে মৃত হাতি শাবক উদ্ধার

বাঁশখালী সংবাদদাতা

৮ জুলাই, ২০২৩ | ৪:০৩ অপরাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীর পূর্ব চাম্বল এলাকার পাহাড়ের ঢালু থেকে একটি মৃত বন্য হাতির শাবক উদ্ধার করা হয়েছে। ধুইল্লাঝিরী নামক জায়গা থেকে মৃত শাবকটি উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে- শুক্রবার (৭ জুলাই) রাতের কোন একসময় হাতিটির মৃত্যু হয়েছে।

 

শনিবার (৮ জুলাই) স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বাঁশখালী বন্যপ্রাণী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখ মৃত হাতি শাবকটি উদ্ধার করেন।

 

স্থানীয় রশিদ আহমদ জানান, প্রতিদিন পূর্ব চাম্বল পাহাড়ি এলাকায় কোন না কোন স্থানে দলছুট হয়ে খাবারের সন্ধানে আসে। এই মৃত হাতিটিও দল ছেড়ে খাবার খুঁজতে গিয়ে উঁচু পাহাড়ের ঢিলা থেকে পড়ে গিয়ে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।

 

চুনতি অভয়ারণ্য রেঞ্জ ও বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ বলেন, পাহাড়ের ঢালু থেকে পড়ে বাচ্চা হাতিটি মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। হাতিটির বয়স দেড় বছর হতে পারে। হাতিটির শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায় নি।

 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুপণ নন্দী জানান, চাম্বলে মারা যাওয়া বাচ্চা হাতিটির ময়নাতদন্তের কাজ সম্পন্ন হয়েছে। তদন্ত রিপোর্ট হাতে পেলে হাতিটির মৃত্যুর কারণ জানা যাবে। তবে হাতির শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায় নি।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট