চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

রবীন্দ্র-নজরুল বাংলা সাহিত্য ভাণ্ডারকে করেছেন সমৃদ্ধ : নোমান আল মাহমুদ

বোয়ালখালী সংবাদদাতা

৭ জুলাই, ২০২৩ | ১০:১১ অপরাহ্ণ

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ বলেছেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অমর সাহিত্য কর্মের উৎস ও প্রেরণাস্থল এই সবুজ শ্যামল বাংলাদেশ। অন্যদিকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বাংলার অনুপম নিসর্গ থেকে আহরণ করেছেন গান কবিতার অনাবিল উপাদান। তাঁরা বাংলা সাহিত্যের ভাণ্ডারকে করেছেন সমৃদ্ধ আধুনিক।

 

শুক্রবার (৭ জুলাই) বোয়ালখালীতে অংকুর খেলাঘর আসর আয়োজিত রবীন্দ্র- নজরুলের জন্মজয়ন্তী ও কৃতি শিক্ষার্থীদের বীর মুক্তিযোদ্ধা কমরেড সুনীল চক্রবর্তী স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, সন্তানরা যেন অসৎ সঙ্গে না জড়ায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। প্রধানমন্ত্রী দেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করার কাজ শুরু করেছেন। তরুণ মেধাবী শিক্ষার্থীরা হবে স্মার্ট বাংলাদেশের মূলশক্তি।

 

এর আগে বিকাল ৩টায় পশ্চিম শাকপুরা প্রাথমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন খেলাঘর চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম।

 

সংগঠনের সভাপতি নন্দন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পুলক চক্রবর্তীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাজা, ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মোনাফ, আওয়ামী লীগ নেতা কাবেদুর রহমান কচি, প্রকৌশলী বিজয় কিষাণ চৌধুরী, তপন চক্রবর্তী, এম রুস্তম আলী, জনার্দ্দন চৌধুরী রঘু, মোহাম্মদ আলী ও শিক্ষিকা শুভ্রা চক্রবর্তী।

 

অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

 

পূর্বকোণ/পূজন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট