চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

উখিয়ায় হামলায় আহত বৌদ্ধ ভিক্ষু ধর্মজ্যোতির মৃত্যু

উখিয়া সংবাদদাতা

৬ জুলাই, ২০২৩ | ৫:৪১ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় রাতের আঁধারে দুর্বৃত্তদের হামলায় আহত বৌদ্ধ ভিক্ষু ধর্মজ্যোতি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনদিন চিকিৎসাধীন থাকার পর বুধবার (৫ জুলাই) দিবাগত রাত ৩টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে তার মৃত্যু হয়।

 

ধর্মজ্যোতি উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা শ্রাবস্তি বৌদ্ধবিহারের অধ্যক্ষ ছিলেন। রবিবার (২ জুলাই) রাতের যেকোনো সময় তিনি আঘাতপ্রাপ্ত হন। পরদিন সকালে বৌদ্ধবিহারের একটি কক্ষ থেকে ধর্মজ্যোতিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার হয়।

 

নিহতের ছেলে সুমন বড়ুয়া জানান, ১৬-১৭ বছর আগে ধর্ম পালনের উদ্দেশ্যে সংসার ত্যাগ করেন বাবা। গত ৭ বছর ধরে তিনি মরিচ্যার শ্রাবস্তী বিহারের অধ্যক্ষের দায়িত্ব পালন করছিলেন। তার সঙ্গে কারও শত্রুতা ছিল না। রবিবার রাতে কে বা কারা ছুরিকাঘাত করে রক্তাক্ত অবস্থায় তাকে ফেলে যায়। পরে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানো হয়। গতকাল বুধবার রাতে বাবার মৃত্যু হয়েছে।

 

মরিচ্যা শ্রাবস্তী বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির সভাপতি মিলন বড়ুয়া বলেন, ‘টাকার লোভে দুর্বৃত্তরা পূর্বপরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।’

 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ঘটনাটি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। ইতিমধ্যে আহত হওয়ার কারণ হিসেবে টাকার লোভে দুর্বৃত্তরা পূর্বপরিকল্পিতভাবে ঘটনাটি ঘটিয়েছে বলে দাবি করা হয়েছে। অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা সম্ভব হবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট