চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

মিরসরাই সমিতি ইউএই’র গাছের চারা বিতরণ

বিজ্ঞপ্তি

২ জুলাই, ২০২৩ | ৬:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রামের মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাতের (ইউএই’র) উদ্যোগে শিক্ষার্থী ও সাধারণ মানুষের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে।

 

শনিবার (১ জুলাই) উপজেলার মাতবর হাট ইসলামিয়া ফাজিল মাদ্রাসা প্রাঙ্গণে এসব চারা বিতরণ করা হয়। এ সময় কিছু গাছের চারা রোপনও করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইটি বিশেষজ্ঞ ও পরিবেশবাদী আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান রুহেল।

 

তিনি বলেন, এই পৃথিবীকে বাসযোগ্য করতে গাছের চারা রোপনের কোন বিকল্প নেই। আমরা নানাভাবে পরিবেশের ক্ষতি করছি। গাছের চারা রোপনের মাধ্যমে এই ক্ষতির মাত্রা কমিয়ে আনা সম্ভব। প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে একটি দুটি করে গাছের চারা রোপন করলে পরিবেশ ও প্রতিবেশ দুটোই রক্ষা পাবে।

 

মিরসরাই সমিতি ইউএই’র সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নাজমুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা, মিরসরাই অ্যাসোসিয়েশন চট্টগ্রামের সাধারণ সম্পাদক আবুল হোসাইন, মিরসরাই সমিতি কাতারের সভাপতি নুরুল আবসার বাবুলসহ স্থানীয়, প্রবাসের সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ। পরে স্থানীয় স্কুল-মাদ্রাসার শিক্ষার্থী ও সাধারণ মানুষের মাঝে চারা বিতরণ করেন অতিথি ও সমিতির নেতৃবৃন্দ।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট