চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে অপহৃত রোহিঙ্গা দুই যুবক ৭দিন পর পাহাড় থেকে উদ্ধার

টেকনাফ সংবাদদাতা

৩০ জুন, ২০২৩ | ৯:৪০ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে অপহৃত দুই রোহিঙ্গা যুবককে ৭ দিন পর পাহাড় থেকে আহত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত যুবকরা হলেন টেকনাফ শালবাগান ২৬ নম্বর ক্যাম্পের ব্লক-এ/৫ এর সলিমুল্লাহের ছেলে মোহাম্মদ ইলিয়াস (২৩) ও একই ব্লকের মোহাম্মদ আলমের ছেলে রবি আলম (২৬)।

শুক্রবার (৩০ জুন) টেকনাফ হ্নীলা রোহিঙ্গা ক্যাম্পের পিছনের পাহাড়ের ভেতর থেকে তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ১৬ এপিবিএন এর উপ-অধিনায়ক পুলিশ সুপার মো. জামাল পাশা জানান, গত ২৩ জুন রাত ৮টার দিকে রোহিঙ্গা শরণার্থী ক্যাস্প-২৬ শালবাগান এ/৭ ব্লকের পানের দোকানের সামনে থেকে অজ্ঞাত ৮/১০ জন অস্ত্রধারী সন্ত্রাসী এ/৫ ব্লকের দুইজন রোহিঙ্গাকে অপহরণ করে ক্যাম্পের পশ্চিম পাশে গহীন পাহাড়ে নিয়ে যায়।

পরবর্তীতে শালবাগান এপিবিএন পুলিশ সম্ভাব্য সকল স্থানে বিশেষ অভিযান পরিচালনা এবং এপিবিএন এর আভিযানিক তৎপরতা অব্যাহত থাকা অবস্থায় শুক্রবার ৩০ জুন অপহরনকারীরা ভিকটিমদেরকে শালবাগান ক্যাম্পের এ/৯ ব্লকের কাটাতার বেষ্টনীর বাইরে অবস্থিত পাহাড়ের পাদদেশে আহত অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়। সংবাদ পেয়ে শালবাগান এপিবিএন পুলিশ ভিকটিমদের উদ্ধার করে ফ্রেন্ডশিপ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ভিকটিমদের তাদের পরিবারের নিকট বুঝিয়ে দেওয়া হয়েছে। 

পূর্বকোণ/কাশেম/আরআর

শেয়ার করুন