চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

৯৯৯ এ ফোন

সোনাইছড়ি ঝরনায় আটকা পড়া ১৫ পর্যটক উদ্ধার

মিরসরাই সংবাদদাতা

২৮ জুন, ২০২৩ | ১২:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামের মিরসরাইয়ের সোনাইছড়ি ঝরনা দেখতে এসে ভারী বর্ষণে আটকা পড়েন দেশের বিভিন্নস্থান থেকে আসা ১৫ পর্যটক।

 

আজ মঙ্গলবার (২৭ জুন) সকাল থেকে টানা বর্ষণে তারা আটকা পড়লে ওইদিন দুপুর ২টার দিকে পর্যটকদের একজন পুলিশের বিশেষ সেবা ট্রিপল নাইনে ফোন দিলে বিকাল ৩টার দিকে মিরসরাই থানা পুলিশ, ফায়ার সাভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্ধার কর্মীরা তাদের উদ্ধার করে নিরাপদে থানায় নিয়ে আসে। পরে সন্ধ্যায় তাদের পরিবারের সাথে যোগাযোগ করে পুলিশ তাদের স্ব স্ব গন্তব্যে পৌঁছাতে সাহায্য করে।

 

উদ্ধার হওয়া পর্যটকরা হলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী অয়ন চৌধুরী, সৌম্য বিশ্বাস ও অর্ণব দাশ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাইশা, দিবা ও ঐশি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পূনাম বড়ুয়া। চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থী রাজদ্বীপ ও দেব জুঁতি। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের শিক্ষার্থী অদ্বিতীয়া ও জুঁই। নোয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অঙ্কন দাশ ও নিলাজনা। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সৌমিক ও ঢাকা এসএফএক্স গ্রিনহেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থী অর্পা চৌধুরী।

 

মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি পূর্বকোণকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এসব পর্যটকরা সকলেই ঝরনার উপরিভাগে উঠে আটকা পড়েছিলো। পরে তাদের উদ্ধার করা হয়।

 

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন পূর্বকোণকে বলেন, দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আসা এসব শিক্ষার্থীরা ভারী বর্ষণের কারণে ঝরনায় আটকা পড়লে তারা ট্রিপল নাইনে (৯৯৯) ফোন দেয়। এরপর আমরা ঘটনাস্থলে গিয়ে বিকাল ৩টার পর তাদের উদ্ধার করে নিরাপদে থানায় নিয়ে আসি।

 

ওসি বলেন, ‘উদ্ধার হওয়া শিক্ষার্থীদের পরিবারের সাথে কথা বলে তাদের স্ব স্ব গন্তব্যে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

 

পূর্বকোণ/মিঠু/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট