চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

কোরবানির পশুর হাট

অক্সিজেন-হাটহাজারী সড়কের তিন কি.মি ব্যাপী যানজট, জনদুর্ভোগ

হাটহাজারী সংবাদদাতা

২৭ জুন, ২০২৩ | ১১:৩৬ অপরাহ্ণ

চট্টগ্রামের অক্সিজেন-হাটহাজারী সড়কের চৌধুরীহাট বাজারে তিন কিলোমিটার ব্যাপী যানজটের সৃষ্টি হয়েছে। চৌধুরীহাট ও ফতেয়াবাদে কোরবানি পশুর হাট বসায় এই যানজটের সৃষ্টি হয়। এ কারণে সড়ক দিয়ে উভয় দিকে চলাচলকারী লোকজনকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

 

আজ মঙ্গলবার (২৭ জুন) সকাল ১১টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত উক্ত  সড়কের দক্ষিণে বড়দিঘীর পাড় এবং উত্তরে নন্দীরহাট পর্যন্ত ভয়াবহ যানজট। যানজট নিরসনে উপজেলা প্রশাসন ও পুলিশ কাজ করছে।

 

জানা যায়, হাটহাজারী উপজেলার প্রসিদ্ধ ‘হাসিলবিহীন’ গরুর বাজার চৌধুরীহাট রেলস্টেশন। বাজারটিতে উপজেলাসহ জেলার বিভিন্নস্থান থেকে গরু নিয়ে আসে বিক্রির জন্য। এতে মূল বাজারসহ মহাসড়কের পাশেও গরুতে ভরে যায়। গরুর কারণে সড়ক সংকুচিত হয়ে পড়ায় বাজার এলাকাসহ সড়কের উভয়পাশে প্রায় তিন কিলোমিটার ব্যাপী ভয়াবহ যানজট দেখা যায়। এতে করে চট্টগ্রাম শহর থেকে হাটহাজারীমুখী এবং হাটহাজারী থেকে শহরমুখী যানবাহন চলাচলে মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

 

গড়দুয়ারা থেকে বাজারে গরু ক্রয় করতে আসা জয়নাল বলেন, চৌধুরীহাট স্টেশনে গরুরহাট বসার কথা থাকলেও সড়ক দখল করে গরু রাখা হয়েছে। ফলে হাটহাজারী থেকে শহরে আসার প্রধান পথ অক্সিজেন-হাটহাজারী সড়কে যানবাহন চলাচলে মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। হাটহাজারী থেকে উক্ত বাজারে যেতে সময় লেগেছে ১ ঘণ্টা।

 

আন্দরকিল্লা এলাকার প্রিন্টিং ব্যবসায়ী মোহাম্মদ ইব্রাহিম খলিল তার সামাজিক যোগাযোগমাধ্যমে রাত ১১টায় স্ট্যাটাসে লিখেন, হাটহাজারী মহাসড়কে দীর্ঘ ৫ ঘণ্টা যানজট জয় করে ঘরে পৌঁছলাম সুদূর আন্দরকিল্লা থেকে।

 

সিএনজিচালিত অটোরিকশা চালক ফয়সাল জানান, হাটহাজারী থেকে ভাড়া নিয়ে ফতেয়াবাদ যেতে সময় লেগেছে ২ ঘণ্টা। সড়কের উপর গরুবাজার ও গরু বহনকারী ট্রাকের কারণে যানজট লেগে আছে।

 

এদিকে সড়কের উপর যানজটের খবর পেয়ে বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহিদুল আলম দুপুরে চৌধুরীহাট বাজারে রাস্তায় বসা ভাসমান গরুরহাট তুলে দিয়েছে। এরপর বেশ কিছুক্ষণ সড়কে যানজট কমলেও নির্বাহী কর্মকর্তা চলে যাওয়ার পর পুনরায় যানজট দেখা দেয় বলে স্থানীয়রা জানায়।

 

নির্বাহী কর্মকর্তা পূর্বকোণকে বলেন, সড়কে যেন বাজার বসতে না পারে সে জন্য প্রশাসন কাজ করছে। আমি নিজে গিয়ে সড়ক থেকে বাজার তুলে দিয়েছি।

 

সড়কে যানজটের বিষয়ে হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজাম্মান জানান, আমি নিজে উপস্থিত থেকে দুপুরে বাজারে সড়কের মধ্যে যানজট সরিয়ে দিতে কাজ করেছি। উক্ত বাজারে থানার ৮ জন কর্মকর্তা পুলিশ ফোর্স নিয়ে কাজ করছে।

 

পূর্বকোণ/খোরশেদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট