চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

চকরিয়ায় অস্ত্র-গোলাবারুদসহ দুই ব্যবসায়ী ধরা

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

২২ জুন, ২০২৩ | ১১:১১ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় অস্ত্র ও গোলাবারুদসহ দুই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫। এ সময় তাদের কাছ থেকে দুটি ওয়ান শুটার গান, তিনটি দেশিয় আগ্নেয়াস্ত্র, দুই রাউন্ড কার্তুজ ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

 

বৃহস্পতিবার (২২ জুন) রাত ৯টায় প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

 

বুধবার রাত সোয়া ১১টায় চকরিয়া-বদরখালী-মহেশখালী সড়কের পাকা রাস্তার মাথা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হল- চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কোরালখালী এলাকার মো.মোকাদ্দেশ (৪০) ও পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ঈদমনি এলাকার মো.শেফায়েত মিয়া (১৯)।

 

র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো.আবু সালাম চৌধুরী বলেন, গোপন সংবাদে জানতে পারি রাতে চকরিয়া-বদরখালী-মহেশখালী সড়ক হয়ে অস্ত্র ও ইয়াবা পাচার করবে একটি চক্র। ওইদিন রাত ১০টার দিকে চকরিয়া-বদরখালী-মহেশখালী সড়কের পাকা রাস্তার মাথা এলাকায় অস্থায়ী চেকপোস্ট বসানো হয়।

 

তিনি আরও বলেন, এ সময় ওই পথ দিয়ে চলাচলরত বিভিন্ন যানবাহন ও সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি চালায়। একপর্যায়ে একটি মোটরসাইকেলে দুইজন আরোহী র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে। এ সময় র‌্যাব তাদের আটক করা হয়। তল্লাশি করলে তাদের হাতে থাকা প্লাস্টিকের ব্যাগে পাঁচটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড তাজা কার্তুজ পাওয়া যায়। তাদের ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অস্ত্র কেনা-বেচার সাথে জড়িত বলে স্বীকার করেছে। গ্রেপ্তারদের বৃহস্পতিবার রাত ৮টার দিকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয় এবং তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে এজাহার দেয়া হয়েছে।

 

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, অস্ত্র ও গোলাবারুদসহ দুই আসামিকে একটু আগে থানায় হস্তান্তর করা হয়েছে। র‌্যাবের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে এজাহার দায়ের করা হয়েছে। এজাহারটি মামলা হিসেবে এন্ট্রি করা হবে।

 

পূর্বকোণ/জাহেদ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট