চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

সর্বশেষ:

বোয়ালখালীতে শত বছরের শ্বেতপাথরের রাধাকৃষ্ণ মূর্তি চুরি!

বোয়ালখালী সংবাদদাতা

২১ জুন, ২০২৩ | ১০:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রামের বোয়ালখালীতে শত বছরের পুরোনো শ্বেতপাথরের রাধাকৃষ্ণের মূর্তিসহ মন্দিরের কাঁসাপিতলের তৈজসপত্র চুরি করে নিয়ে গেছে চোরের দল।

 

বুধবার (২১ জুন) সকাল ১০টার দিকে মন্দির পরিস্কার পরিচ্ছন্নতার কাজে গিয়ে এ ঘটনা দেখতে পান বাড়ির গৃহবধূ পম্পি চৌধুরী। উপজেলার পোপাদিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বিদগ্রামের ভারত মাঝির বাড়ির পারিবারিক মন্দিরে এ ঘটনা ঘটেছে।

 

ওই বাড়ির বাসিন্দা সাগর চৌধুরী বলেন, মন্দিরে প্রায় শত বছরের পুরোনো শ্বেতপাথরে এক ফিট উচ্চতার রাধাকৃষ্ণের মূর্তি, একটি শালগ্রাম শিলা ও মন্দিরের পূজার উপকরণ রাখার কাঁসাপিতলের জিনিসপত্র চুরি করে নিয়ে গেছে।

 

তিনি জানান, বংশপরম্পরায় ৯ পরিবার মিলে এ মন্দিরে পূজা অর্চনা করে আসছি। মন্দিরে নিত্য পূজা অনুষ্ঠিত হয়। চুরির ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

 

স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য কিশোর কুমার ভঞ্জ চুরির বিষয়টি নিশ্চিত করে বলেন, সম্ভবত মঙ্গলবার রাতে কোনো একসময় চুরির ঘটনা ঘটেছে। তবে মন্দিরটির জায়গা নিয়ে প্রতিবেশীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে।

 

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবদুর রাজ্জাক বলেন, তথ্য উপাত্ত যাচাই করে দেখা হচ্ছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

পূর্বকোণ/পূজন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট