চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

টেকনাফে শীর্ষ মানব পাচারকারী গ্রেপ্তার

টেকনাফ সংবাদদাতা

১৯ জুন, ২০২৩ | ৭:১৩ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে নতুন পল্লানপাড়ার বৈদ্যঘোনা এলাকার মানব পাচার চক্রের মূলহোতা ও একাধিক মামলার এজাহারভুক্ত আসামি আব্দুল আরিফ প্রকাশ আরিফুল ইসলামকে (৪৬) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

 

গ্রেপ্তার আরিফ ওই উপজেলার সদর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড নতুন পল্লানপাড়া বৈদ্যঘোনা এলাকার মৃত সিরাজুল ইসলাম মেম্বারের ছেলে।

 

আজ সোমবার (১৯ জুন) র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি জানান, রবিবার সন্ধ্যায় টেকনাফ থানাধীন নতুন পল্লানপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত র‌্যাবের অভিযানে বৈদ্যঘোনা এলাকার মানব পাচার চক্রের মূলহোতা ও একাধিক মামলার এজাহারভুক্ত আসামি আব্দুল আরিফকে গ্রেপ্তার করা হয়েছে।

 

তিনি আরও জানান, আরিফুল ইসলাম জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে টেকনাফের মানব পাচার ও অপহরণ চক্রের অন্যতম হোতা হিসেবে কাজ করে থাকে। স্থানীয় বাঙালি ও রোহিঙ্গাদের জিম্মি করে বিভিন্ন অংকের টাকার বিনিময়ে মিয়ানমার ও মালয়েশিয়ায় পাচার করত। তার ভাই ইউপি সদস্য ফারুক মেম্বারের ছত্রছায়ায় সে এলাকায় ভয়ংকর মানব পাচার সিন্ডিকেট গড়ে তোলাসহ স্থানীয় কিশোর গ্যাং তৈরি করে এলাকার মানুষকে জিম্মি করে রাখত বলে জানা যায়। তার বিরুদ্ধে থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে বেশ কয়েকটি মামলা রয়েছে। তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট