চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

বান্দরবানে আ. লীগের প্রার্থী শামসুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত

বান্দরবান প্রতিনিধি

১৯ জুন, ২০২৩ | ৫:৩৪ অপরাহ্ণ

বান্দরবান পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. শামসুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন।

 

সোমবার (১৯ জুন) জেলা নির্বাচন কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ের পর মেয়র পদে অন্য কোন প্রার্থী না থাকায় মো. শামসুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন।

 

গত ১৫ এপ্রিল বান্দরবান পৌরসভার মেয়র মো. ইসলাম বেবি মৃত্যুবরণ করেন। এ কারণে নির্বাচন কমিশন গত ১ জুন বান্দরবান পৌরসভার মেয়র পদে উপনির্বাচনের তারিখ ঘোষণা করে। আগামী ১৭ জুলাই বান্দরবান পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার নির্ধারিত তারিখ রয়েছে। তবে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী মো. শামসুল ইসলাম ছাড়া অন্য কোন প্রার্থী না থাকায় তিনি বেসরকারিভাবে মেয়র পদে নির্বাচিত হন। আগামী ২৬ জুন নির্বাচন কমিশন সরকারিভাবে এ বিষয়ে ফলাফল ঘোষণা করবে বলে জেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিম জানিয়েছেন।

 

তিনি জানান, গত ১৮ জুন মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. শামসুল ইসলাম ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র জমা দেননি। সোমবার মনোনয়নপত্র বাছাইয়ে শামসুল ইসলামের মনোনয়ন বৈধ হয়েছে। সে হিসেবে অন্য কোন প্রার্থী না থাকায় শামসুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন।

 

বান্দরবান আওয়ামী লীগে তরুণ প্রজন্মের উদীয়মান ও ত্যাগী নেতা হিসেবে পরিচিত শামসুল ইসলাম ১৯৯২ সালে ছাত্রলীগের হাত ধরে রাজনীতিতে আসেন। পরে জেলা ছাত্রলীগের সভাপতি ও বর্তমানে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হওয়ার পর শামসুল ইসলাম জানান, জনগণের দোয়া ও দলের নেতাকর্মীদের প্রচেষ্টায় এ পর্যায়ে এসেছি। বান্দরবান পৌরসভার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করার পাশাপাশি পৌরবাসীর নাগরিক সুবিধা ও অসুবিধাগুলো চিন্তা করে আগামীতে তিনি সর্বাত্মকভাবে কাজ করে যাবেন।

 

উল্লেখ্য, বান্দরবান পৌরসভায় ভোটার সংখ্যা ২৯ হাজার ৭২৯। এরমধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৬০৯ ও নারী ভোটার ১৩ হাজার ১২০।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট