চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

‘মুক্তিপণ দিয়ে’ ফিরেছেন অপহৃত রোহিঙ্গা নেতা

টেকনাফ সংবাদদাতা

১৬ জুন, ২০২৩ | ৯:৪৪ অপরাহ্ণ

টেকনাফে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা অপহৃত রোহিঙ্গা নেতা মো. সেলিম দুদিন পর ৪ লাখ টাকা মুক্তিপণের বিনিময়ে সন্ত্রাসীদের হাত থেকে ছাড়া পেয়েছে। উদ্ধার হওয়া মো. সেলিম টেকনাফ মুচনী ২৬ নম্বর ক্যাম্পের এইচ ব্লকের বাসিন্দা।

 

আজ শুক্রবার (১৬ জুন) বিকাল ৫টার দিকে টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প মুচনী এলাকার পাহাড়ের ভেতর থেকে তাকে উদ্ধার করা হয়।

 

২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মাঝি বজলুর রহমান ভিকটিমের পরিবারের বরাত দিয়ে জানান, দুইদিন আগে অস্ত্রের মুখে বসতঘরের ভেতর থেকে জিম্মি করে মো. সেলিম নামে এই রোহিঙ্গা নেতাকে অপহরণ করে পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছিল। এ ঘটনার পর থেকে ভিকটিমের পরিবারকে অপহরণকারীরা বিভিন্ন হুমকি-ধমকি দিতে থাকে। টাকা না পেলে তাকে হত্যা করবে বলেও অপহরণকারীরা পরিবারকে জানায়। পরে ৪ লাখ টাকার বিনিময়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

 

টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত ১৬ এপিবিএনের পুলিশ পরিদর্শক মো. জাহিদুল ইসলাম বলেন, মো. সেলিম নামের এই রোহিঙ্গা নেতা অপহরণের পর থেকে তাকে উদ্ধারে একাধিকবার পাহাড়সহ সম্ভাব্য বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে আসছি। আজ শুক্রবার বিকাল ৫টার দিকে মুচনী ক্যাম্পের পেছনে পাহাড়ের ভেতর থেকে তাকে উদ্ধার করা হয়। তাকে উদ্ধারের পর চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। মুক্তিপণের বিষয়টি আমরা জানি না। হয়ত অভিযানের ফলে সন্ত্রাসীরা ছেড়ে দিতে বাধ্য হয়েছে।

 

উল্লেখ্য, গত বুধবার রাত ১০টার দিকে মো. সেলিমের বসতঘরে ঢুকে তাকে অপহরণ করেছিল অস্ত্রধারীরা। এদিকে টেকনাফে বিগত ৭ মাসে ৮০ জনের উপরে অপহরণের শিকার হয়ে প্রত্যেকে মুক্তিপণের বিনিময়ে ছাড়া পায়। অপহরণের পর মুক্তিপণ দিতে না পারায় খুন হয়েছিল ৪ জন।

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট