চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

দু মাসেই দেবে গেল ব্রিজের দুই পাশের সংযোগ সড়ক

১৩ জুন, ২০২৩ | ৯:২৬ অপরাহ্ণ

আনোয়ারায় দুই দিনের বৃষ্টিতে নির্মাণের দুই মাসের মধ্যে দেবে গেল ব্রিজের দুই পাশের সংযোগ সড়ক। উপজেলার বারখাইন ইউনিয়নের শিলাইগড়া আবদুল জলিল খালের উপরে ৯৭ লাখ ৬৭ হাজার ৪৬৪ টাকা ব্যয়ে গার্ডার ব্রিজটি নির্মিত হয়।

দুই পাশের সড়ক দেবে যাওয়ায় গাড়ি চলাচলে ঝুঁকি বেড়েছে। দেবে যাওয়া অংশ সাতদিনের মধ্যে মেরামত করার নির্দেশ দিয়েছেন বলে জানান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু নাছের।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিসসূত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ‘গ্রামীণ রাস্তায় কালভার্ট নির্মাণ’ প্রকল্পের আওতায় ২০২১-২০২২ অর্থ বছরে বারখাইন ইউনিয়নের শিলাইগড়া আবদুল জলিল খালের উপর ১৫ মিটার দৈর্ঘ্যরে এই গার্ডার ব্রিজ নির্মাণ হয়। ব্রিজের দুই পাশে গাইড ওয়াল দিয়ে ইট বসানো হয়। ৯৭ লাখ ৬৭ হাজার ৪৬৪ টাকা ব্যয়ে ব্রিজের নির্মাণকাজ গত দুই মাস আগে শেষ করে কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয় ঠিকাদারি প্রতিষ্ঠান।

কিন্তু গত দুইদিনের বৃষ্টিতে ব্রিজের দুই পাশে ইট ও মাটি ধসে যায়। এতে করে ব্রিজের উপর গাড়ি তোলা বিপদজনক হয়ে পড়ে। স্থানীয় বাসিন্দা মো. সাগর বলেন, গত দুই মাস আগে ব্রিজের কাজ শেষ হয়েছে। সামান্য বৃষ্টিতে দুইপাশ ধসে গেল। এখন দুই দিন ধরে যানবাহন চলাচল করতে পারছে না।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু নাছের বলেন, ব্রিজের দুই পাশে সড়কের দেবে যাওয়া অংশ সাতদিনের মধ্যে মেরামত করে দিতে সংশ্লিষ্ট ঠিকাদারকে চিঠি দিয়েছি। মেরামত না করলে ঠিকাদারের জামানত থেকে টাকা কেটে নেওয়া হবে।

 

পূর্বকোণ/সাফা/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট