চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

উখিয়ায় ‘সিক্স মার্ডার’ মামলার আসামি লালু গ্রেপ্তার

টেকনাফ সংবাদদাতা

১২ জুন, ২০২৩ | ৪:৩৭ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার বালুখালী ক্যাম্পে ‘সিক্স মার্ডার’ মামলার পলাতক আসামি শাব্বির আহমদ ওরফে লালুকে (৩০) গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। গ্রেপ্তার লালু ১৮ নম্বর বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের আবদুল মোতালেবের ছেলে।

 

সোমবার (১২ জুন) ভোরে উখিয়া উপজেলার ময়নারঘোনা ক্যাম্প থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছে এপিবিএন।

 

বিষয়টি নিশ্চিত করে ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপারেশন অ্যান্ড মিডিয়) ফারুক আহমদ জানান, উখিয়ার ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে সিক্স মার্ডার মামলার পলাতক এক আসামির অবস্থানের খবর পেয়ে এপিবিএন অভিযান চালায়। এ সময় পালানোর চেষ্টা করলে লালুকে গ্রেপ্তার করা হয়। সে সিক্স মার্ডার মামলার পলাতক আসামি। লালু ওই মামলার এজাহারনামীয় ১৬ নম্বর আসামি। এসময় তার কাছ থেকে একটি অবৈধ ওয়াকিটকি উদ্ধার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে বিভিন্ন হত্যাকাণ্ডের ক্লু উদ্ঘাটনের চেষ্টা করা হচ্ছে। তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। লালু বিভিন্ন হত্যাকাণ্ডেরর সাথে জড়িত বলে স্বীকার করেছে। তার বিরুদ্ধে উখিয়া থানায় ছয়টি হত্যা, অস্ত্রসহ ও অন্যান্য মামলা রয়েছে।

 

উল্লেখ্য, ২০২১ সালে ২২ অক্টোবর রাতে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের দারুল উলুম নদওয়াতুল ওলামা আল ইসলামিয়া মাদ্রাসায় ৬ জনকে হত্যার ঘটনা ঘটে। এর আগে ২৯ সেপ্টেম্বর রাতে কুতুপালং ক্যাম্পে নিজ কার্যালয়ে গুলিতে হত্যা করা হয় আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মুহিবুল্লাহকে। উভয় ঘটনায় শাব্বির আহমদ ওরফে লালুর সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট