চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩

বান্দরবানে পুঁতে রাখা বোমায় সৈনিকের মৃত্যু, অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

বান্দরবান সংবাদদাতা

১ জুন, ২০২৩ | ৮:১২ অপরাহ্ণ

বান্দরবানের রুমার সিলোপিপাড়ায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) পুঁতে রাখা বিস্ফোরক আইভি এক্সপ্লোসিভ ইম্প্রভাইসড ডিভাইস বিস্ফোরণে এক সেনা সদস্য নিহত হয়েছেন। তার নাম তোজাম হোসেন (৩০)। তিনি রুমা সেনা জোনের ২৮ বীরে কর্মরত ছিলেন।

 

বৃহস্পতিবার (১ জুন) সকাল সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে।

 

আন্তঃবাহিনী গণসংযোগ অধিদপ্তর আইএসপিআর জানায়, সেনাবাহিনীর টহলদল সিলোপি পাড়ার কেএনএফের আস্তানায় অভিযানে যায়। সেখানে মাটিতে পুঁতে রাখা আইভি এক্সপ্লোসিভ ইম্প্রভাইসড ডিভাইস বিস্ফোরণে ওই সৈনিক গুরুতর আহত হন। তার দুই পা উড়ে গেছে। তাৎক্ষণিক তাকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

জানা গেছে, বর্তমানে সিলোপি পাড়ার আস্তানাটি দখলে নিয়েছে সেনাবাহিনী। ওই আস্তানা থেকে প্রচুর পরিমাণ অস্ত্র, বিস্ফোরক ও সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

 

বিস্ফোরকে সৈনিক নিহতের ঘটনায় সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ গভীর শোক প্রকাশ করেছেন ও তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

 

উল্লেখ্য, গত ১৬ মে মিয়ানমার সীমান্তের সুংসং পাড়ার কাছে জারুলছড়ি এলাকায় কেএনএফ’র পুুঁতে রাখা বিস্ফোরণে ও গুলিতে সেনাবাহিনীর দুই সৈনিক নিহত হন।

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট