চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

বিলাইছড়িতে ২০ লাখ ভারতীয় রুপিসহ কারবারি ধরা

কাপ্তাই সংবাদদাতা

২৬ মে, ২০২৩ | ৩:১৫ অপরাহ্ণ

রাঙামাটির বিলাইছড়ির ধুপশীল থেকে ভারতীয় ২০ লাখ রুপিসহ মো.বদি আলম (৭০) নামে এক গরু ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।

 

শুক্রবার (২৬ মে) সকাল ৯টায় তাকে রাঙামাটি আদালতে সোপর্দ করা হয়েছে।

 

গ্রেপ্তার মো. বদি আলম রাঙ্গুনিয়ার দক্ষিণ নিশ্চিন্তপুর ২ নম্বর হোচনাবাদ ৬ নম্বর ওয়ার্ড ইউনিয়নের মৃত বাদশা মিয়ার ছেলে।

 

বিলাইছড়ি থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর দেড়টায় যৌথবাহিনী গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে মো.বদিকে গ্রেপ্তার করে। এ সময় তাকে তল্লাশি করে ভারতীয় ২০ লাখ রুপি, বাংলাদেশী নগদ ১ লাখ ৭১ হাজার ৫শ টাকা এবং ব্যবহৃত একটি বাটন মোবাইল উদ্ধার করা হয়।

 

বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, গ্রেপ্তার বদি নিজেকে একজন গরু ব্যবসায়ী বলে পরিচয় দেয়। সে ভারত থেকে অবৈধপথে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে গরুসহ বিভিন্ন পণ্য আনা নেয়া করে। ভারতীয় মজুড়াছড়ি এবং বিলাইছড়ি থানার সীমান্ত দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধ মুদ্রা দিয়ে চোরাকারবারি করে আসছে। গরু এনে কাপ্তাই নতুনবাজার, রাঙ্গুনিয়া উপজেলা ও চট্টগ্রাম বেচাকেনা করত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তা স্বীকার করেছে।

 

তিনি আরও জানান, সে দীর্ঘ ৩০/৪০ বছর যাবত গরুর ব্যবসা করে। কিন্ত গরু ব্যবসার আড়ালে সীমান্ত থেকে কিছু উপজাতীয়দের সাথে আতাঁত করে অবৈধভাবে ভারতীয় রুপি নিয়ে কারবার করে তা জানা ছিল না। এবং বৃদ্ধ বলে তাকে কেউ সন্দেহ করত না। যৌথবাহিনী সিন্ডিকেটের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া শুরু করেছে। গ্রেপ্তার বদির বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। আজ সকালে তাকে রাঙামাটি আদালতে সোপর্দ করা হয়েছে।

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট