চট্টগ্রাম শনিবার, ২৫ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ১২ হাজার ইয়াবাসহ যুবক ধরা

নিজস্ব প্রতিবেদক

২৬ মে, ২০২৩ | ৩:০৬ অপরাহ্ণ

মহাসড়কে চেকপোস্ট এড়াতে গ্রামীণ রাস্তা ব্যবহার করে কালুরঘাট ব্রীজ দিয়ে চট্টগ্রাম নগরীতে মাদক পাচারকালে ১২ হাজার ৩০০ ইয়াবাসহ মো. রাশেদ (৪০) নামে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

 

বৃহস্পতিবার (২৫ মে) বিকাল সাড়ে ৩টার দিকে বোয়ালখালী- চট্টগ্রাম রোডের পাকা রাস্তা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার মো. রাশেদ পটিয়ার হাবিবুরপাড়া এলাকার মৃত আব্দুল হামিদের ছেলে।

 

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে তল্লাশি চালিয়ে ১২ হাজার ৩শ ইয়াবাসহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করা হয়।

 

র‌্যাব আরও জানায়, সে ড্রাইভিং পেশার আড়ালে দীর্ঘদিন কক্সবাজার থেকে স্বল্পমূল্যে ইয়াবা এনে চট্টগ্রাম নগরীসহ দেশের বিভিন্ন স্থানে খুচরা ও পাইকারি মূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ৩৭ লাখ টাকা।

 

র‌্যাব-৭’র সিনিয়র সহকারী পরিচালক মো. নূরুল আবছার জানান, রাশেদ পেশায় গাড়িচালক হওয়ায় মাদক পরিবহন ও ব্যবসা উভয়ই তার জন্য সহজ ছিল। সে দেশব্যাপী মাদক পরিবহনের পাশাপাশি বেচাকেনায় জড়িত ছিল। তার বাড়ি চট্টগ্রাম হলেও ইতিপূর্বে সে মাদকসহ সিলেট জেলার গোলাপগঞ্জে গ্রেপ্তার হয়। এছাড়াও নগরীর হালিশহর থানায়ও তার নামে মামলা রয়েছে। রাশেদ দীর্ঘদিন এই পেশায় জড়িত থাকায় অভিনব পদ্ধতি অনুসরন করে চট্টগ্রামে মাদক নিয়ে আসছিল। রাশেদের বক্তব্য অনুযায়ী তারা কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে চেকপোস্ট এড়ানোর জন্য কক্সবাজার থেকে মহেশখালী-চকরিয়ার গ্রামীন রাস্তা দিয়ে ইয়াবার চালান নিয়ে আসে। পরবর্তীতে সাতকানিয়া পার হয়ে অন্যান্য সম্ভাব্য চেকপোস্ট এড়ানোর জন্য চন্দনাইশ, পটিয়া, বোয়ালখালী হয়ে কালুরঘাট ব্রীজ দিয়ে চট্টগ্রামে মাদক সরবরাহ করে থাকে। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট