চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সন্দ্বীপে নৌকার প্রার্থী মিশন জয়ী

সন্দ্বীপ সংবাদদাতা

২৫ মে, ২০২৩ | ১১:০০ অপরাহ্ণ

সন্দ্বীপ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাঈন উদ্দিন মিশন। তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বী থেকে ১১ হাজার ৯৯ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

 

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়। ভোটগ্রহণ উপলক্ষে প্রশাসনের কড়া নজরদারি ছিল লক্ষণীয়। বিভিন্ন কেন্দ্র থেকে জালভোট দিতে আসা ১৫ জনকে আটক করা হয়েছে। নির্বাচনে ১ লাখ ২১ হাজার ৭৩৫ জন পুরুষ এবং ১ লাখ ১৭ হাজার ৮৭৫ জন মহিলাসহ মোট ২ লাখ ৩৯ হাজার ৬১০ জন ভোটার থাকলেও ভোটাধিকার প্রয়োগ করেছেন ৪৪ হাজার ৬৯৩ জন যা মোট ভোটের ১৮.৬৫%। নির্বাচনী উপলক্ষে ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ বিপুল পরিমাণ পুলিশ, র‍্যাব, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করেছেন।

 

সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল কম। তবে বেলা বাড়ার পর কয়েকটি কেন্দ্রে ভোটার কিছুটা বাড়লেও অধিকাংশ কেন্দ্র ছিল ফাঁকা। কেন্দ্রের কক্ষগুলোতে সহকারী প্রিসাইডিং কর্মকর্তারা বেশিরভাগ সময় গল্পগুজব করে কাটাতে দেখা গেছে। বিকেল ৪টার পর কেন্দ্রগুলোতে ভোট গণনা শুরু হয়। এতে নৌকা প্রতীকের প্রার্থী মাঈন উদ্দিন মিশন ২৭ হাজার ৬১২ ভোট, আনারস প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম ১৬ হাজার ৫১০ ভোট, দোয়াত কলমের প্রার্থী মশিউর রহমান বেলাল ৮৬ ভোট এবং জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ’র মশাল প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাহমুদ ৭৩ ভোট পেয়েছেন। এছাড়াও ৪০৯ টি ভোট বাতিল বলে গণ্য করা হয়েছে।

 

রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর আলম জানান, সুন্দর ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বেসরকারিভাবে মাঈন উদ্দিন মিশন (নৌকা) বিজয়ী হয়েছেন।

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট