চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

রাউজানে জাতীয় কবির স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা

রাউজান সংবাদদাতা

২৫ মে, ২০২৩ | ৯:০৮ অপরাহ্ণ

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মজয়ন্তীতে কবির স্মৃতি বিজড়িত চট্টগ্রামের রাউজানের ঢেউয়া হাজীপাড়ার হাজীবাড়ির স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর পক্ষে পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ এ পুষ্পস্তবক অর্পণ করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, ৭ নম্বর রাউজান সদর ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, সাবেক ছাত্রনেতা দিপলু দে দিপু, ওয়াহেদ বাবলু, সাবের হোসেন, মোহাম্মদ আসিফ, আসাদ হোসেন, নাছির উদ্দিন, আরমান সিকদার, ফয়সাল মাহমুদ, ইকবাল হোসেন, তারেক চৌধুরী প্রমুখ।

 

উল্লেখ্য, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম ১৯৩৩ সালে তৃতীয়বারের মতো চট্টগ্রাম এলে এই হাজীবাড়িতে অবস্থান করে এক সাহিত্য সম্মেলনে যোগদান করেন। তার এই স্মৃতি রক্ষার্থে হাজীবাড়ির কৃতীসন্তান দৈনিক পূর্বকোণের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম আলহাজ মোহাম্মদ ইউসুফ চৌধুরী বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে এবং বিভিন্ন পদক্ষেপ নেন। তারই অংশ হিসেবে কবির স্মৃতি রক্ষায় হাজিবাড়ি সম্মুখে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০০০ সালে নজরুল স্মৃতিস্তম্ভ স্থাপন করেন।

 

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট