চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

টেকনাফে মেছো বাঘের বাচ্চা উদ্ধার করে বনে অবমুক্ত

টেকনাফ সংবাদদাতা

২২ মে, ২০২৩ | ১১:৪১ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফের নেটং পাহাড়-সংলগ্ন পৌরসভার নাইট্যংপাড়া এলাকার বসতবাড়ি থেকে একটি মেছো বাঘের বাচ্চা উদ্ধারের পর অবমুক্ত করা হয়েছে। এটির বয়স এক থেকে দেড় বছর বলে ধারণা করা হচ্ছে।

 

সোমবার (২২ মে) বেলা ১১টার দিকে টেকনাফ পৌরসভার নাট্যংপাড়া এলাকার মোহাম্মদ শাহ এমরানের বাড়ি থেকে মেছো বাঘের বাচ্চাটি উদ্ধার করেন স্থানীয়রা। এরপর বিকেলে টেকনাফ বন বিভাগের বেতবাগান-সংলগ্ন সারিঅং খাল এলাকায় অবমুক্ত করা হয়।

 

বনবিভাগের টেকনাফ সদরের বিট কর্মকর্তা আবুল কালাম বলেন, খবর পেয়ে বন বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে মেছো বাঘের বাচ্চাটি উদ্ধারের পর রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসেন। এরপর এটিকে মাছ খেতে দেওয়া হয়। পরে বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সারোয়ার আলমের নির্দেশনা পেয়ে এটিকে টেকনাফ বন বিভাগের বেতবাগান-সংলগ্ন সারিঅং খাল এলাকায় অবমুক্ত করা হয়। 

 

স্থানীয়রা জানান, টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া এলাকার মোহাম্মদ শাহ এমরানের বাড়িতে শিশুরা খেলাধুলার সময় মেছো বাঘের বাচ্চাটি দেখতে পায়। এরপর স্থানীয় লোকজন এসে এটিকে জাল দিয়ে ধরে বন বিভাগকে খবর দেন। অবাধে বনজঙ্গল উজাড় হওয়ায় খাদ্য সংকটে পড়ে মেছো বাঘের বাচ্চাটি লোকালয়ে ঢুকে পড়ে বলে ধারণা করা হচ্ছে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট