চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

দুই কিশোরের শরীর গরম পানিতে ঝলসে দেয়ার অভিযোগে কাউন্সিলর গ্রেপ্তার

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

২২ মে, ২০২৩ | ৯:২৫ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়ায় টাকা চুরির অপবাদ দিয়ে দুইজন কিশোরকে গরম পানি ছুড়ে শরীর ঝলসে দেয়ার অভিযোগ উঠেছে এক কাউন্সিলরসহ তার কয়েকজন কর্মচারীর বিরুদ্ধে। এ ব্যাপারে আজ সোমবার (২২ মে) বিকেলে অভিযুক্ত কাউন্সিলরকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

 

আজ সোমবার কিশোরদের ঝলসানো শরীরের কয়েকটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সর্বত্র নিন্দার ঝড় উঠে। গত শনিবার ভোর ৬টার দিকে উপজেলার রামপুরের ৪ নম্বর হোল্ডারে অবস্থিত কাউন্সিলর আব্দুস সালামের মৎস ঘেরে এ ঘটনা ঘটে। 

 

নির্যাতিত কিশোর উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ঈদমনি লালব্রিজ এলাকার মোজাম্মেল হকের ছেলে মনির উদ্দিন (১৪) ও একই এলাকার মোহাম্মদ ইউছুফের ছেলে মোহাম্মদ সিফাত (১৬)। তারা চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

 

রামপুরে মৎস ঘেরে কাজ করে এমন কয়েকজন প্রত্যক্ষদর্শী কর্মচারী বলেন, শুক্রবার দিবাগত রাত ২টার দিকে দুটি ইঞ্চিনচালিত নৌকায় করে চকরিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সালামের মৎস ঘেরে চোঁয়ারফাঁড়ি ঘাট থেকে মাছ ধরার শ্রমিক নিয়ে যায় কিশোর মনির উদ্দিন ও মো. সিফাত। শ্রমিকদের ফের চোঁয়ারফাঁড়ি ঘাটে আনতে হবে তাই কাউন্সিলরের মৎস ঘেরের পাশে নৌকা নোঙর করে ঘুমিয়ে পড়ে ওই দুই কিশোর। নিজের শার্টের পকেট থেকে ১৮ হাজার ৬০০ টাকা চুরি করেছে এমন অজুহাতে শনিবার সকাল ৬টার দিকে কিশোরদের ওই কাউন্সিলরের মৎস ঘেরে নিয়ে যান কাউন্সিলর আব্দুস সালাম। এ সময় আব্দুস সালামের নেতৃত্বে তার মৎস ঘেরের কর্মচারীরা ওই কিশোরদের ব্যাপক মারধর করে।

 

দুই কিশোর টাকা চুরির কথা স্বীকার না করায় আব্দুস সালাম তার কর্মচারীকে কিশোরদের শরীরে গরম পানি ছুড়ে মারার নির্দেশ দেয়। এ সময় গরম পানিতে দুই কিশোরের শরীর ঝলসে যায়। পরে তাদের চিৎকার-কান্নায় স্থানীয় লোকজন তাদের উদ্ধারে এগিয়ে আসে। পরে আত্মীয়-স্বজনেরা খবর পেয়ে ওই দুই কিশোরকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

 

এ ঘটনায় কিশোর মনির উদ্দিনের দাদা আব্দুল কাদের কাউন্সিলর আব্দুস সালাম ও তার মৎস ঘেরের কর্মচারী মো. ছাদেক ও নাছির উদ্দিনের বিরুদ্ধে থানায় এজাহার দায়ের করেন।

 

আব্দুল কাদের বলেন, আমার নিজের নৌকাটি কিশোর সিফাত চালায়। আরেকটি নৌকার মাঝি লাল মিয়ার সহকারী কিশোর মনির উদ্দিন। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে রিজার্ভ ভাড়া নিয়ে নৌকা দুটি রামপুরে অবস্থিত কাউন্সিলর আব্দুস সালামের মৎস ঘেরে যায়। সেখানে টাকা চুরির অপবাদ দিয়ে দুই কিশোরকে মারধর শেষে গরম পানি মেরে শরীর ঝলসে দেয়া হয়। এ ঘটনায় গত শনিবার রাতে থানায় এজাহার দেয়া হয়।

 

এ ঘটনায় সোমবার বিকেল আড়াইটায় মামলা এন্ট্রি হয়। বিকেল সাড়ে ৩টায় প্রধান অভিযুক্ত পৌরসভার কাউন্সিলর আব্দুস সালামকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন চকরিয়া থানার অপারেশন অফিসার রাজিব সরকার।

 

তিনি বলেন, মর্মান্তিক এ ঘটনায় অভিযুক্ত অন্যদের গ্রেপ্তারেও অভিযান চলছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট