চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

শাহপরীরদ্বীপে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

টেকনাফ সংবাদদাতা

১৭ মে, ২০২৩ | ১০:১২ অপরাহ্ণ

ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত টেকনাফের শাহপরীরদ্বীপ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মোহাম্মদ মিজানুর রহমান।

 

বুধবার (১৭ মে) দুপুরে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ মাঝের পাড়া, দক্ষিণ পাড়া, ডাঙ্গর পাড়াসহ ক্ষতিগ্রস্ত বিভিন্ন বসতঘর সরেজমিন পরিদর্শন শেষে প্রায় দুই শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী তুলে দেন।

 

পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের বলেন, টেকনাফ উপজেলায় ঘূর্ণিঝড় মোখায় বেশি ক্ষতি হয়েছে সেন্টমার্টিনে। এরপরের অবস্থান শাহপরীরদ্বীপ। আমরা ইতোমধ্যে শাহপরীরদ্বীপে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজনের সাথে কথা বলেছি। পাশাপাশি কিছু খাদ্যসামগ্রী সহায়তা দিয়েছি।

 

স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় অতিক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সমন্বয়ে সঠিক তালিকা প্রস্তত করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ-আলোচনা করে পুনর্বাসন বা সংস্কারের জন্য আর্থিকভাবে সহযোগিতা করা হবে। ঘূর্ণিঝড় ও প্রাকৃতিক দুর্যোগে ইতিপূর্বে অনেক মানুষ মারা গেছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান সরকারের আগাম সতর্কতার ও প্রচার-প্রচারনার কারণে মানুষ আশ্রয়কেন্দ্র মুখী হওয়ায় মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছে।

 

জেলা দুর্যোগ ও ত্রাণ কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুবীর কুমার দত্ত, টেকনাফ মডেল থানার ওসি আব্দুল হালিম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোনা আলী, স্থানীয় ইউপি মেম্বার রেজাউল করিম রেজু, আব্দুল মান্নান, উপজেলা পরিষদের সিএ ছৈয়দ হোছাইন মামুন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট