চট্টগ্রাম শনিবার, ২৫ মে, ২০২৪

সর্বশেষ:

রাঙামাটিতে প্রতিপক্ষের গুলি, ইউপিডিএফের কালেক্টর নিহত

রাঙামাটি সংবাদদাতা

১৪ মে, ২০২৩ | ৭:৪২ অপরাহ্ণ

রাঙামাটি সদর উপজেলার মানিকছড়ির সাপছড়ি এলাকায় প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফের কালেক্টর রুপান্ত চাকমা প্রকাশ লেজা চাকমা (৪৭) নিহত হয়েছেন। আজ রবিবার (১৪ মে) সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

 

নিহত রুপান্ত চাকমা খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের শিমুলতলী গ্রামের লহ্মী চন্দ্র চাকমার ছেলে।

 

স্থানীয়রা জানায়, সকাল সাড়ে ৮টার দিকে ইউপিডিএফ সদস্য রুপান্ত চাকমা সাংগঠনিক কাজে যাওয়ার সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা সশস্ত্র সন্ত্রাসী দল তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। ঘটনার পরপরই সশস্ত্র সন্ত্রাসীরা মানিকছড়ির দক্ষিণ দিকে চলে যায়। তারা কোন দলের লোক ছিল তা কেউ নিশ্চিত করে বলতে পারেনি।

 

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙামাটি কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল আমিন জানান, মানিকছড়ির সাপছড়িতে গোলাগুলির ঘটনার খবর পেয়েছি। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের একটি টিম যায়।

 

এদিকে এই ঘটনার কথা স্বীকার করে হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ। তবে এই হত্যাকাণ্ডের বিষয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) কোন বক্তব্য পাওয়া যায়নি।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট