চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

ঘূর্ণিঝড় মোখা: রাজস্থলীতে ৬টিরও বেশি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

রাজস্থলী প্রতিনিধি

১৩ মে, ২০২৩ | ৪:১০ অপরাহ্ণ

ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় রাঙামাটি রাজস্থলী উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। শনিবার (১৩ মে) উপজেলা চেয়ারম্যানের রুমে নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা।

 

সভায় ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্ন করা এবং প্রত্যেক ওয়ার্ডে রেসপন্স টিমের সদস্য করে কমিটি করাসহ উপজেলার বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা কর্মচারীদের সকল ছুটি বাতিল সম্পর্কে অবহিত করা। রাজস্থলী উপজেলায় ৬টিরও বেশি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে স্কুলগুলো।

 

রাজস্থলী উপজেলা সংলগ্নসহ বিভিন্ন এলাকার লোকজনদের নিরাপদ জায়গায় সরে যেতে ইতিমধ্যে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। প্রবল বৃষ্টিতে পাহাড় ধসে প্রাণহানি ঠেকাতে লোকজনদের সচেতন করা হচ্ছে।

 

রাজস্থলী উপজেলা পরিষদ চেয়ারম্যান উবাচ মারমা জানিয়েছেন, উপজেলায় ৬টি আশ্রয়কেন্দ্র ছাড়াও বিভিন্ন এলাকার স্কুলগুলো খোলা রাখার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পর্যাপ্ত শুকনো খাবার প্রস্তুত রাখা হয়েছে।

 

উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ জানিয়েছেন, ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, আবু হেলাল, গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, ডা. রুইহলাঅং মারমা সাংবাদিক আজগর আলী খান প্রমুখ।ৎ

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট