চট্টগ্রাম বুধবার, ২২ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামের সবচেয়ে বড় কবরস্থান হচ্ছে সীতাকুণ্ডে

সীতাকুণ্ড সংবাদদাতা

১২ মে, ২০২৩ | ১১:১৫ অপরাহ্ণ

সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে নির্মাণ হবে চট্টগ্রামের সবচেয়ে বড় কবরস্থান। ঢাকার আজিমপুর কবরস্থানের আদলে প্রায় ২ একর জায়গার উপর এটি গড়ে তোলা হবে শিগগিরই।

 

আজ শুক্রবার (১২ মে) দুপুরে সীতাকুণ্ডের সলিমপুর ইউনিয়নের হযরত খাজা কালু শাহ (র.) মসজিদের জুমার নামাজ আদায়ের সময় বক্তব্যে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফকরুজ্জামান মুসল্লিদের উদ্দেশ্যে এ ঘোষণা দেন।

 

তিনি বলেন, চট্টগ্রামে কবরস্থানের স্বল্পতা রয়েছে। তাই আমরা ফৌজদারহাট বায়েজিদ সংযোগ সড়কের পাশে অব্যবহৃত থাকা সরকারের ২ একর খাস জমিতে উন্নয়ন কাজ করে ঢাকার আজিমপুর কবরস্থানের আদলে স্থানীয়দের জন্য উন্মুক্ত একটি কবরস্থান তৈরি করব।

 

তিনি আরও বলেন, সীতাকুণ্ডকে নিয়ে সরকারের নানান পরিকল্পনা আছে। চট্টগ্রামের মধ্যে প্রথম স্মার্ট উপজেলা হবে সীতাকুণ্ড। এছাড়া এদিন ঘূর্ণিঝড় মোখা বিষয়েও আলোচনা করেন।

 

সবাইকে সচেতন করে তিনি বলেন, মোখা মোকাবিলায় সবাইকে সতর্ক থাকতে হবে। ঘূর্ণিঝড়ে পাহাড় ধসের ঝুঁকি থাকে। তাই পাহাড়ে বা পাদদেশে বসবাসরত সকলকে নিরাপদ স্থানে সরে যেতে হবে। উপকূলীয় মানুষকে আশ্রয় কেন্দ্রে যেতে হবে। মোখায় যেন বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি না হয় সেজন্য তিনি সকলকে নিয়ে মহান সৃষ্টিকর্তার নিকট দোয়া করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম। তিনি বলেন, চট্টগ্রামের উন্নয়ন ও মোখা মোকাবিলায় জেলা প্রশাসক স্যারের দিক নির্দেশনামূলক বক্তব্যে উপস্থিত সবার মধ্যে সচেতনতা সৃষ্টি হয়েছে। এছাড়া সীতাকুণ্ডে চট্টগ্রামের সর্ববৃহৎ কবরস্থান ও এ উপজেলাটি প্রথম স্মার্ট উপজেলা করার ঘোষণা দেওয়ায় সবাই খুশি হন। আমরা আশা করি আসন্ন দুর্যোগে আমরা সবাই মিলে স্যারের নির্দেশনা অনুযায়ী কাজ করে ক্ষয়ক্ষতি কমাতে সক্ষম হবো।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট