চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

ফটিকছড়িতে চেয়ারম্যানের বিরুদ্ধে জমির টপসয়েল কাটার অভিযোগ

ফটিকছড়ি সংবাদদাতা

১০ মে, ২০২৩ | ৯:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রামের ফটিকছড়ির ১৬ নম্বর বক্তপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. ফারুকুল আজমের বিরুদ্ধে সোহাইবুল করিম নামে একব্যক্তির জমি থেকে টপসয়েল কেটে নিয়ে যাওয়ার অভিযোগে উঠেছে।

 

আজ বুধবার (১০ মে) একই ইউনিয়নের বক্তপুর তালুকদার বাড়ির ফজলুল করিমের ছেলে সোহাইবুল করিম বাদি হয়ে ওই চেয়ারম্যান এবং আরও দুই ব্যক্তির নাম উল্লেখ করে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

এছাড়া অভিযোগের অনুলিপি চট্টগ্রামের জেলা প্রশাসক, সহকারী কমিশনার (ভূমি) ও ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বরাবর প্রেরণ করেন।

 

লিখিত অভিযোগে তিনি এবং তাদের পরিবার শহরে বসবাসের সুবাদে উক্ত চেয়ারম্যান এবং আরও দুই সহযোগী মিলে তার পৈত্রিক ধানী জমি থেকে রাতে স্কেভেটর লাগিয়ে টপসয়েলসহ অন্তত ১০ ফুট গভীর করে মাটি কেটে অন্যত্র বিক্রি করে দিয়েছেন। প্রায় রাতেই এসব মাটিকাটা অব্যাহত রেখেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। এ ব্যাপারে প্রশাসনের নিকট দ্রুত প্রতিকার কামনা করেছেন সোহাইবুল করিম।

 

এ ব্যাপারে চেয়ারম্যান ফারুকুল আজমের কাছে জানতে চাইলে তিনি কোন মাটিকাটার সাথে জড়িত নেই বলে দাবি করেন এবং এতদিন তিনি বাড়িতেও ছিলেন না বলে জানান। তিনি বিষয়টি তদন্ত করে দেখার জন্য বলেন।

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাব্বির রহমান সানি অভিযোগ পেয়েছেন এবং বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নিবেন বলে জানান।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট