চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

বান্দরবানের রোয়াংছড়িতে সন্ত্রাসীদের গুলিতে তিনজন নিহত

বান্দরবান প্রতিনিধি

৮ মে, ২০২৩ | ৭:২১ অপরাহ্ণ

বান্দরবানের রোয়াংছড়ির উপজেলার দুর্গম পাইক্ষ্যং পাড়া এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে একজন। আজ সোমবার দুপুরে পাইখ্যং পাড়ার কাছে এ ঘটনা ঘটে। নিহতদের লাশ পুলিশ ও সেনাবাহিনী উদ্ধার করে রোয়াংছড়ি থানায় নিয়ে এসেছে।

নিহতরা হলো পাথাং বম, নেমথাং বম ও লম লিয়ান বম। এদের সবার বাড়ি রানিন পাড়ায়। এরমধ্যে নেমথাং বম ৫ নম্বর ওয়ার্ডের সভাপতি। তিনি দুস্থদের তালিকা নিয়ে সদরে যাওয়ার সময় তাকে হত্যা করা হয়েছে। অন্য দুজন ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক বলে জানা গেছে। এই ঘটনায় আহত ব্যক্তির নাম মানসার বম।

বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম জানিয়েছেন সকালে পাইখ্যং পাড়া এলাকায় গোলাগুলি হয়েছে এমন খবর পেয়ে সেখানে সেনাবাহিনী ও পুলিশ গেলে সেখান থেকে তিনজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে। তবে নিহতদের পরিচয় এখনো পুলিশ পায়নি বলে জানিয়েছেন তিনি। গত ৭ মে একই এলাকায় সন্ত্রাসীদের গুলিতে ৮ জন নিহত হয়েছিল। এ ঘটনার এক মাসের মাথায় আবারও তিনজনকে গুলি করে হত্যার ঘটনায় এলাকায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন সকালে রনিন পাড়া, পাইখ্যং পাড়াসহ আশেপাশের এলাকার লোকজন রোয়াংছড়ি বাজারে আসার পথে তাদের একদল সশস্ত্র অস্ত্রধারী সন্ত্রাসী গুলিবর্ষণ করে। এ সময় মানসার বম নামের ভাড়ায় চালিত এক মোটরসাইকেল চালক আহত হয়। পরে তিনজনের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। বিকেলে সেনাবাহিনী ও পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে নিয়ে এসেছে। এদিকে এ ঘটনার পর ওই এলাকার তিনটি পাড়ার দেড় শতাধিক লোকজন আতঙ্কে পালিয়ে নিরাপদ জায়গায় চলে গেছে। সেখানে সেনাবাহিনী টহল জোরদার করেছে। তারা এই ঘটনা ঘটিয়েছে তা এখনো জানা না গেলেও স্থানীয়রা বলছেন ইউপিডিএফ গণতান্ত্রিক দলের সশস্ত্র সদস্যরা সকাল থেকে পাইখ্যং পাড়া এলাকায় অবস্থান করে গুলি চালিয়েছে। কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ তাদের ফেসবুক পেইজে এ ঘটনার জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করেছে।

 

পূর্বকোণ/মিনার/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট