চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

চট্টগ্রামে দুই জামায়াত নেতা গ্রেপ্তার

সীতাকুণ্ড সংবাদদাতা

৭ মে, ২০২৩ | ২:১৮ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে নাশকতার মামলায় জামায়াত-শিবিরের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (৬ মে) দিবাগত রাত সাড়ে ১২টায় চট্টগ্রাম নগরীর পাহাড়তলী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার দুই নেতা হলেন- সীতাকুণ্ড উপজেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর মো. রায়হান উদ্দিন ও উপজেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি নিজাম উদ্দিন।

 

রায়হান প্রকাশ রেহান সীতাকুণ্ড পৌরসভার দক্ষিণ মহাদেবপুর চৌধুরী পাড়ার মৃত আনোয়ার হোসেনের ছেলে এবং নিজাম উদ্দিন সীতাকুণ্ডের বারৈয়াঢালা ইউনিয়নের পূর্ব ধর্মপুর গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ। তিনি জানান, গ্রেপ্তার দুই জন ছাত্র শিবিরের দুর্ষর্ধ ক্যাডার ছিল। বর্তমানে তারা জামায়াতের সক্রিয় নেতা-কর্মী এবং সরকারবিরোধী নানান ষড়যন্ত্রের সাথে জড়িত বলে তথ্য আছে। রায়হানের বিরুদ্ধে সরকারবিরোধী কর্মকাণ্ড ও নাশকতার অভিযোগে ৩৪টি মামলা আছে। নিজাম নাশকতাসহ ১২ মামলার পলাতক আসামি। এ কারণে তাদের আমরা খুঁজছিলাম।

 

শনিবার গোপন সূত্রে জানতে পারি তারা চট্টগ্রামের পাহাড়তলী থানাধীন মৌসুমী আবাসিক এলাকায় ধাঁনসিঁড়ি টাওয়ারের ভাড়া বাসায় অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে দিবাগত রাত সাড়ে ১২টায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। দীর্ঘদিন ধরে তারা পলাতক ছিলেন। গ্রেপ্তার দুই জামায়াত নেতাকে রবিবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট