চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে ১ কেজি আইস নিয়ে মাদক কারবারি ধরা

টেকনাফ সংবাদদাতা

৪ মে, ২০২৩ | ১০:৪৯ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে ১ কেজি ১৩২ গ্রাম আইস, ৩ হাজার ইয়াবা, ২০ কেজি সুতার জাল ও কাঠের নৌকাসহ মো. রিফাত প্রকাশ বিলা (২১) নামে এক মাদক পাচারকারীকে গ্রেপ্তার করেছে বিজিবি। এ সময় তার আরেক সহযোগী মিয়ানমারে পালিয়ে যায়।

 

গ্রেপ্তার মো. রিফাত হ্নীলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড ফুলের ডেইল এলাকার মো. সামছুল আলমের ছেলে।

 

বুধবার (৩ মে) ভোরে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার (৪ মে) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমদ।

 

তিনি জানান, বুধবার ৩ মে ভোররাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় মেম্বারঘাট এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। তথ্যের ভিত্তিতে বেড়ীবাঁধের আড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান করি। কিছুক্ষণ পর দুইজন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে মিয়ানমার থেকে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর কিনারায় আসতে দেখে নৌকাটিকে চ্যালেঞ্জ করে। বিজিবি উপস্থিতি টের পেয়ে নৌকায় আরোহিত ব্যক্তিরা নৌকা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাড়া করে একজনকে গ্রেপ্তারকরা হয়। অপরজন রাতের অন্ধকারের সুযোগ নিয়ে নাফনদীতে লাফিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

 

পরবর্তীতে টহলদল নৌকাটি তল্লাশি করে নৌকার পাটাতনের নিচে মাছ ধরার জালের ভিতরে লুকায়িত অবস্থায় ১টি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। ব্যাগের ভেতর থেকে ১ কেজি ১৩২ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ৩ হাজার ইয়াবা উদ্ধার করে। এছাড়াও অবৈধ মাদকদ্রব্য বহনের জন্য ব্যবহৃত নৌকাটিসহ ২০ কেজি সুতার জাল জব্দ করা হয়। তাদের নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট