চট্টগ্রাম বুধবার, ২২ মে, ২০২৪

সর্বশেষ:

জমি বিরোধে খুন: বিচার চেয়ে আনোয়ারা থানার সামনে বিক্ষোভ স্থানীয়দের

আনোয়ারা সংবাদদাতা

৪ মে, ২০২৩ | ৮:৪৯ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারার বারখাইনে জমি বিরোধের জেরে নিহত মো. মোবারক হোসেনের (৩০) হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে স্থানীয়রা। বৃহস্পতিবার (৪ মে) বিকেলে থানা এলাকার কয়েকশ নারী-পুরুষ এ বিক্ষোভ করেন।

 

একপর্যায়ে বিক্ষুব্ধরা থানার বাইরে ও ভেতরে অবস্থান নিয়ে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। খবর পেয়ে থানার উপ সহকারী পুলিশ পরিদর্শক মোহাম্মদ কাউসার ঘটনাস্থলে গিয়ে হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা থানা এলাকা ছেড়ে যায়।

 

জানা গেছে, গত ২৯ এপ্রিল সন্ধ্যায় উপজেলার বারখাইন ইউনিয়নের ছৈয়দ কুচাইয়া এলাকায় জমি বিরোধের জের ধরে একই এলাকার মোহাম্মদ হারুন ও নুরুল নবী পরিবারের লোকজনদের হামলায় গুরুতর আহত হন মোবারক। ঘটনার পর আহতদের স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মারা যান।

 

নিহতের ভাই মোহাম্মদ আলী বাদী হয়ে থানায় ৯ জনকে আসামি করে মামলা করলেও ঘটনার ৫দিন পরও কোনো আসামিকে গ্রেপ্তার না করায় বিক্ষুব্ধরা থানার বাইরে ও ভেতরে অবস্থান নিয়ে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেন।

 

বিক্ষোভে বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ফরিদ, সাবেক ইউপি সদস্য আবদুল হাশেম, মোহাম্মদ সেলিম, মোহাম্মদ কায়সার, নিহতের মা শামসুর নাহার ও তার ভাই আবদুল আলিমসহ স্থানীয়রা।

 

আনোয়ারা থানার উপ পুলিশ পরিদর্শক ও মামলা তদন্তকারী রফিকুল ইসলাম বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ। ইতোমধ্যে জেলার বিভিন্নস্থানে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট