চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

মহেশখালীতে প্যারাবন কেটে চিংড়ি ঘের, দখলমুক্ত করলো বনবিভাগ

মহেশখালী সংবাদদাতা

৪ মে, ২০২৩ | ৮:৩৫ অপরাহ্ণ

কক্সবাজারের মহেশখালীর চরণদ্বীপ রেঞ্জে সরকারি প্যারাবনের বাইন গাছ কেটে জবরদখল করা সেই চিংড়ি ঘের কেটে দিয়ে জমি দখলমুক্ত করেছে চট্টগ্রাম উপকূলীয় বনবিভাগ।

 

বৃহস্পতিবার (৪ মে) সকাল ৮ থেকে ১১টা পর্যন্ত টানা ৩ ঘণ্টা অভিযান চালিয়ে ১০ একর জমি দখলমুক্ত করা হয়।

 

জানা গেছে, চট্টগ্রাম উপকূলীয় বন বিভাগের চরণদ্বীপ রেঞ্জের আওতাধীন শাপলাপুর জেমঘাট কাটাবুনিয়া মৌজায় স্থানীয় ভূমিদস্যু আব্দু ছালাম মেম্বার ও আক্কাসের নেতৃত্বে বিশাল সিন্ডিকেট প্যারাবনের বৃক্ষ নিধন করে খননযন্ত্র স্ক্যাবেটর দিয়ে মাটি কেটে ক্ষতিসাধন করে চিংড়ির ঘের তৈরি করে আসছিল। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে বিশেষ অভিযান পরিচালনা করে বনবিভাগ।

 

মহেশখালী গোরকঘাটা রেঞ্জ কার্যালয় সূত্রে জানায়, চট্টগ্রাম উপকূলীয় বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আবদুর রহমান ও সহকারী বন কর্মকর্তা শেখ আবুল কালাম আজাদের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

 

চরনদ্বীপ ও গোরকঘাটা রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ আইয়ুব আলী পূর্বকোণকে বলেন, আমরা খবর পেয়ে ওই এলাকায় অভিযান চালিয়ে বাঁধ কেটে চিংড়ি ঘের দখলমুক্ত করি। এবং স্থানীয় মেম্বার আব্দু ছালাম ও আক্কাসহ বিশাল একটি সিন্ডিকেট জড়িত রয়েছে বলে প্রাথমিকভাবে তদন্তে সত্যতা পেয়েছি। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট