চট্টগ্রাম রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

চন্দ্রনাথ পাহাড়ের খাদ থেকে দর্জির লাশ উদ্ধার

সীতাকুণ্ড সংবাদদাতা

২১ ফেব্রুয়ারি, ২০২৩ | ৭:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডের চন্দ্রনাথ ধাম মহাতীর্থের পাহাড়ের খাদ থেকে আশুতোষ চন্দ্র নাথ (৪৫) নামে এক দর্জির লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকালে ‍নিখোঁজের চারদিন পর লাশটি উদ্ধার করা হয়। নিহতের লাশ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে বলে পূর্বকোণকে জানিয়েছে পুলিশ ও ফায়ার সার্ভিস।

নিহত আশুতোষ উপজেলার মুরাদপুর ইউনিয়নের রহমতনগর গ্রামের মৃত ঈশ্বর চন্দ্র নাথের ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চন্দ্রনাথ ধামে আয়োজিত শিবচতুর্দশী মেলার দ্বিতীয় দিন পাহাড়ি পথে প্রচণ্ড ভিড়ের সৃষ্টি হলে দুই পূণ্যার্থী পড়ে গিয়ে মারা যাওয়ার খবর ছড়িয়ে পড়ে। তবে কেউ পড়ে গেছে কিনা নিশ্চিত করতে পারেনি পুলিশ বা ফায়ার সার্ভিস।

গত সোমবার চার দিনব্যাপী এই মেলা শেষ হলে কয়েকজন পূণ্যার্থী নিখোঁজ বলে আবারও খবর ছড়িয়ে পড়ে। সবশেষে মঙ্গলবার দুপুরে সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৯’শ ফুট উঁচু পাহাড়ি খাদে এক ব্যক্তির মৃতদেহের সন্ধান মেলে।

খবর পেয়ে দুপুরে সীতাকুণ্ড থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যায়। বিকাল ৪টা থেকে লাশটি উদ্ধারের কাজ শুরু করে।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল বলেন, প্রায় ৯’শ ফুট উঁচু পাহাড়ের খাদ থেকে পড়ে মারা গেছেন আশুতোষ নামে লোকটি। আমরা বিকাল ৪টা থেকে উদ্ধার কাজ শুরু করেছি। কিন্তু কাজটি অনেক কঠিন। লাশ উদ্ধারের পর সীতাকুণ্ড মডেল থানাকে তুলে দেয়া হয়েছে।

নিহতের পরিবারের বরাত দিয়ে তিনি বলেন, আশুতোষ পেশায় একজন ডেকোরেশন ও টেইলার্স ব্যবসায়ী। শনিবার বিকালে তীর্থস্থানে এসে নিখোঁজ হন তিনি।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ জানান, শিবচতুর্দশী মেলার পর থানায় দুইজন নিখোঁজ হয়েছে বলে সাধারণ ডায়েরী করে ভুক্তভোগীরা। এর মধ্যে একজন স্থানীয় ও অন্যজন বাইরের মানুষ। আজ একজনের লাশ উদ্ধার হয়েছে। এ বিষয়ে আইনগত প্রক্রিয়া চলছে।

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট