চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের গুলিতে নারী নিহত, হেড মাঝি গুলিবিদ্ধ

উখিয়া সংবাদদাতা

১৬ ফেব্রুয়ারি, ২০২৩ | ৭:৫৬ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের গুলি ও পৃথক হামলার ঘটনায় এক রোহিঙ্গা নারী নিহত হয়েছেন। এছাড়াও একটি শেডের হেড মাঝি (রোহিঙ্গা নেতা) গুলিবিদ্ধ হয়েছেন।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুটি ক্যাম্পে সকালে ও দুপুরে এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী।

নিহত নুর কায়েস (২৫) উখিয়ার ক্যাম্প-৮ ব্লক- বি/৫৭’র নজুমদ্দিনের স্ত্রী ও আহমদ হোসেনের মেয়ে। গুলিবিদ্ধ হেড মাঝি আব্দুর রহিম (৩৮) ক্যাম্প-১২ এর করিম উল্লাহর ছেলে। তিনি এইচ-৪ ব্লকের হেড মাঝির দায়িত্বপালন করছিলেন।

নিহত নুর কায়েসের মা হাজেরা খাতুন বলেন, সকালে ক্যাম্প-৮ এলাকায় তার মেয়েকে আরফাত হোসেন নামে এক রোহিঙ্গা মাথার বামপাশে পিস্তল ঠেকিয়ে গুলি করে পালিয়ে যায়। গুলিবিদ্ধ নূর কায়েসকে কুতুপালং এমএসএফ হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান। তাদের পরিবারের সঙ্গে কারও কোনো শত্রুতা নেই বলে দাবি হাজেরা খাতুনের।

ক্যাম্প সূত্রে জানা যায়, গুলি করা আরফাত হোসেন টেকনাফের শালবাগান ক্যাম্প এলাকার বাসিন্দা হলেও বর্তমানে ক্যাম্প-৮/ইস্ট, ব্লক-৫৭ এ বোন নুর হাবা ও ভগ্নিপতি মাহমুদুল হকের বাসায় থাকেন। কিন্তু কেন তিনি নুর কায়েসকে গুলি করলো সেটা অজানা। তবে আরাফাতকে অনেকে আরসার সদস্য বলে চিনেন।

অপরদিকে, ক্যাম্প-১২ এর এইচ-৪ ব্লক হেড মাঝি আব্দুর রহিমকে দুপুর ১২টার দিকে ময়নারঘোনা ক্যাম্প এলাকায় অস্ত্র হাতে মুখোশ পরা ৪-৫ জনের একটি দুর্বৃত্ত দল মাথায় গুলি করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। গুরুতর আহত ও আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ ঘটনার পর পুরো ক্যাম্প এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

আর্মড পুলিশ ব্যাটালিয়েন-৮ সহকারী পুলিশ সুপার ফারুক আহমদ জানান, ক্যাম্প এলাকায় অজ্ঞাত দুর্বৃত্তদের হামলায় এক রোহিঙ্গা নারী নিহত হয়েছেন। এছাড়া দুপুরে ক্যাম্প-১২তে গুলিবিদ্ধ হয় এক হেড মাঝি। তাকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ক্যাম্পের পরিস্থিতি নিয়ন্ত্রণ রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ টহল জোরদার করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে কাজ করছে পুলিশ।

উখিয়া থানার ভারপ্রাপ্ত (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নুর কায়েসের লাশ উদ্ধার করা হয়েছে। অন্যদিকে দুর্বৃত্তের গুলিবিদ্ধ ব্লক হেড মাঝি আবদুর রহিমকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পূর্বকোণ/কায়সার/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট