চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চকরিয়া উপজেলা পরিষদ ও প্রশাসনের যৌথসভা

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩ | ৬:২৮ অপরাহ্ণ

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ ও প্রশাসনের যৌথ উদ্যোগে একদিনে চারটি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত উপজেলা পরিষদ মিলনায়তনে এসব সভা অনুষ্ঠিত হয়।

 

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভাগুলো হল, মাসিক আইন-শৃঙ্খলা, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ও ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন এবং মাসিক উপজেলা উন্নয়ন সমন্বয় সভা। সমন্বয় সভায় সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।

 

এসব সভায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাত ১২টা ১ মিনিটে চকরিয়া বিজয় মঞ্চস্থ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সূর্যোদয়ের পর প্রভাতফেরি ও আলোচনা সভা এবং স্কুলের শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতার সিদ্ধান্ত হয়। এছাড়াও ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং আলোচনা সভার সিদ্ধান্ত হয়।

 

সভায় উপজেলা আইন-শৃঙ্খলার বিষয়ে বিভিন্ন বক্তার বক্তব্যের আলোকে, পৌরশহরে যানজট নিরসন, যত্রতত্র ময়লা ফেলা, অপরাধ নিয়ন্ত্রণে সিসি ক্যামরা স্থাপন, ছড়া খাল-নদী দখলমুক্তকরণ, সামাজিক বনায়ন ভূমিদস্যুদের খপ্পর থেকে উদ্ধার ও গাছ লুট বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, সংখ্যালঘুদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার, মায়ানমারের গরু পাচার ও বিকিকিনি রোধকরণসহ বিভিন্ন প্রস্তাবনা উপস্থাপন ও গৃহীত হয়। এছাড়াও ১৮ বছরের নিচে কেউ যেন সিএনজি/টমটমসহ বিভিন্ন যানবাহন না চালায় সে বিষয়ে ইউনিয়ন পরিষদকে কার্যকরী ভূমিকা রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

 

চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম।

 

সভায় বক্তব্য রাখেন- উপজেলা পষিদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী, চকরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরী, সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম, ভেওলা মানিকচর (বিএমচর) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস. এম জাহাঙ্গীর, হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহরাজ উদ্দিন মিরাজ, বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ছালেকুজ্জামান, খুটাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান, সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরী, চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার প্রধান নির্বাহী মাসউদ মোরশেদ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছোটন কান্তি নাথ ও উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক মুকুল কান্তি দাশ প্রমুখ।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট