চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

২৯ ডিসেম্বর, ২০২২ | ৪:৩৭ অপরাহ্ণ

কাউখালী সংবাদদাতা

রাঙামাটিতে ইটভাটা থেকে ৩ শ্রমিককে অপহরণ

চাঁদার জন্য রাঙামাটির কাউখালী উপজেলার কলমপতি ইউনিয়নের তারাবুনিয়ার খাঁজা গরীবে নেওয়াজ ইটভাটা থেকে তিন শ্রমিককে অপহরণ করেছে সন্ত্রাসীরা।

 

অপহৃত শ্রমিকরা হলেন- চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকার গাজী তাহেরের ছেলে মো. জিয়াউর রহমান (২৮), নোয়াখালী সদরের মৃত রহমত উল্লাহর ছেলে আহসান উল্লাহ (২৯) ও মো. মোসলেম উদ্দিন (৪০)।

 

বুধবার (২৮ ডিসেম্বর) মধ্যরাতে তাদের অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করেন ইটভাটার মালিক মো. ফারুক ও মো. ইদ্রিস।

ইটভাটার মালিক ইদ্রিস জানান, বুধবার মধ্যরাতে একদল অস্ত্রধারী সন্ত্রাসী ইটভাটাতে প্রবেশ করে চাঁদা দাবি করেন। মালিকপক্ষ তাৎক্ষণিক চাঁদা পরিশোধ করতে না পারায় তিন শ্রমিককে অপহরণ করে নিয়ে যায়। এছাড়া চাঁদা দিয়ে তাদের ছাড়িয়ে আনাসহ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ইটভাটার সকল প্রকার কাজ বন্ধ রাখার হুমকি দিয়ে যায় সন্ত্রাসীরা।

 

কলমপতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যজাই মারমা জানান, অপহরণের বিষয়টি জানতে পেরে আমি তাৎক্ষণিক ইটভাটায় গি‌য়ে‌ছি। তবে এ বিষয়ে মালিক পক্ষ আমাকে কিছু জানায়নি।

 

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক ইটভাটার মালিক জানান, পাহাড়ে অবস্থিত ইটভাটা থেকে প্রতিবছর পাহাড়ের বিভিন্ন অস্ত্রধারী আঞ্চলিক সংগঠনগুলো বাৎসরিক অলিখিত চুক্তির মাধ্যমে মোটা অংকের চাঁদা নিয়ে থাকে। এবছর চাঁদা পরিশোধ করতে দেরি হওয়াতে তিন শ্রমিককে অপহরণ করে থাকতে পারে বলে ধারণা করছেন।

 

এদিকে কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ আলী জানান, উপজেলার কলমপতি ইউনিয়নের তারাবুনিয়ার খাঁজা গরীবে নেওয়াজ ইটভাটা থেকে তিন শ্রমিককে অপহরণ করা হয়েছে বলে মৌখিকভাবে জানিয়েছেন ইটভাটার আরেক মালিক ফারুক। তবে কেউ এখনো লিখিত কোন অভিযোগ করেনি। তবুও পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট