চট্টগ্রাম শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

কমবে বৃষ্টি, বাড়বে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক

৬ জুলাই, ২০২৪ | ১১:০৩ পূর্বাহ্ণ

ফের তাপমাত্রা বাড়ার আভাস। চট্টগ্রামসহ সারাদেশে আগামী কয়েকদিন বৃষ্টি কমে বাড়বে তাপমাত্রা। আজ শনিবার থেকে দিন ও রাতের তাপমাত্রা ফের বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম জানিয়েছেন, শনিবার থেকে বৃষ্টি কমে যাবে। তবে দেশের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। একই সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। এদিকে, গতকাল শুক্রবার চট্টগ্রামের হালকা থেকে মাঝারি আকারে বৃষ্টি হয়েছে। এসময় গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৫৩ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টির কারণে কোথাও জলাবদ্ধতার সৃষ্টি না হয়নি। এছাড়া চট্টগ্রাম আবহাওয়া অফিস জানায়, আজ চট্টগ্রামে বৃষ্টির পরিমাণ কমে আসবে। কিন্তু কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এসময় চট্টগ্রামে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কি.মি. বেগে যা অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ ২৫ কি. মি বৃদ্ধি পেতে পারে।

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.২ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও সূর্যোদয় : সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ১৪ মিনিটে।

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ১২টা ৫০ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৭টা ১৮ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে দুপুর ১টা ২ মিনিটে এবং দ্বিতীয় জোয়ারা শুরু হবে রাত ৮টায়। এছাড়া চট্টগ্রাম নদী বন্দরকে এখনো এক নম্বর নৌ সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট