চট্টগ্রাম মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ভারী বৃষ্টির আভাস আজ

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন, ২০২৪ | ১০:৫৩ পূর্বাহ্ণ

আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামসহ সারাদেশে বৃষ্টির পরিমাণ আরো বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এদিকে, চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরে চলমান ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত আজও বহাল রয়েছে। এছাড়া চট্টগ্রাম নদী বন্দরকে দুই নম্বর নৌ সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। আবহাওয়া অফিস বলছে, চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। একই সঙ্গে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

 

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক জানান, মৌসুমি বায়ুর অক্ষ বিহার, লঘুচাপের কেন্দ্রস্থল এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র প্রবল অবস্থায় রয়েছে। তাই দেশের ৮ বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে, লঘুচাপ সৃষ্টি ও মৌসুমি বায়ুর অক্ষ বাংলাদেশের মধ্যাঞ্চলে বিস্তৃত হওয়ায় বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

 

তাপমাত্রা : গতকাল চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.০ ডিগ্রি সেলসিয়াস।

সূর্যাস্ত ও সূর্যোদয় : আজকের সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ১২ মিনিটে।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট