চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

সর্বশেষ:

ভ্যাপসা গরম থাকবে আরও কয়েকদিন

চট্টগ্রামে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক

২৩ জুন, ২০২৪ | ১১:১৩ পূর্বাহ্ণ

মৌসুমি বায়ু সক্রিয় থাকলেও তেমন বৃষ্টির দেখা নেই চট্টগ্রামে। তবে দিনের কিছু সময় বাতাসের সাথে দু’এক ফোটা বৃষ্টি হলেও তা আবার মুহূর্তেই বন্ধ হয়ে যায়। কোরবানির ঈদের দিন থেকে টানা বৃষ্টি হওয়ার কথা থাকলেও এবার সেরকম বৃষ্টি হয়নি চট্টগ্রামে। এদিকে বর্ষা মৌসুমে বৃষ্টি না হওয়ায় বেড়েছে ভ্যাপসা গরম। এমন অবস্থা আগামী কয়েক দিনও থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামসহ দেশের ১১ জেলায় বৃষ্টির আভাস রয়েছে। এসময় কিছু কিছু জায়গায় বজ্রসহ দমকা হাওয়া এবং ভারী বৃষ্টি হতে পারে।

 

আবহাওয়া অধিদপ্তর জানায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস।

আজকের সূর্যাস্ত ও সূর্যোদয় : সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪১ মিনিটে এবং কাল সূর্যোদয় হবে ভোর ৫টা ১০ মিনিটে।

জোয়ার-ভাটা: কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ১টা ১৯ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৭টা ৫০ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে বেলা ১টা ৩৪ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ৮টা ৩৫ মিনিটে।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট