চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

ভোরের স্বস্তি কেটে যায় বেলা বাড়তেই

নিজস্ব প্রতিবেদক

৯ জুন, ২০২৪ | ১০:৪১ পূর্বাহ্ণ

সকালের হালকা বৃষ্টিতে তাপমাত্রা কিছুটা কমে স্বস্তি ফিরে। তবে ভোরের স্বস্তি বেলা বাড়তেই কেটে যায়। ফের অনুভূত হতে থাকে ভ্যাপসা গরম।এদিকে, খুলনা ও বরিশাল বিভাগসহ দেশের মোট ২৮ জেলার উপর দিয়ে বিভিন্ন মাত্রায় তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ অবস্থায় সারাদেশে তাপমাত্রা আরও বাড়ার আভাস দিয়েছে আবহাওয়া অফিস। বিশেষ করে অতিরিক্ত আর্দ্রতার কারণে গরমে অস্বস্তি বিরাজ করতে পারে। দেশের বিভিন্ন স্থানে চলমান তাপপ্রবাহের প্রভাবে চট্টগ্রামেও ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। আগামী দু’দিন তাপমাত্রা আরো বেড়ে এমন ভ্যাপসা গরম অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, চলমান তাপপ্রবাহ আরও দুদিন অব্যাহত থাকতে পারে। অন্যদিকে মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝামাঝি অবস্থায় রয়েছে। এমন অবস্থায় সারাদেশে কম বেশি বৃষ্টি হয়েছে।

 

 

 

আবহাওয়া অফিস জানিয়েছে, আজও রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে বাতাসসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

 

 

তাপমাত্রা : গতকাল চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্নু তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস।

 

 

সূর্যাস্ত ও সূর্যোদয় : আজকের সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৩৬ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ৮ মিনিটে।

 

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ২টা ২৩মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৮টা ৪৭ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে দুপুর ২টা ৩৬ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ৯টা ২৯ মিনিটে।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট