চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক

৮ জুন, ২০২৪ | ১২:১৬ অপরাহ্ণ

বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি হয়েছে। এসময় চট্টগ্রামে সর্বোচ্চ ৫৪ মি.মি. বৃষ্টি রেকর্ড করা হয়েছে। রাতে হালকা বৃষ্টি হলেও দিনের বেলায় ভ্যাপসা গরম অনুভূত হয়েছে। আজ চট্টগ্রামের বিভিন্ন জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 

 

 

এসময় চট্টগ্রামে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে অতিরিক্ত আর্দ্রতার কারণে অস্বস্তি বিরাজ করতে পারে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে। এমন অবস্থায় চট্টগ্রামসহ সারাদেশে হালকা থেকে ভারী বৃষ্টির আভাসও দিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামের নদী বন্দরকে ১ নম্বর নৌ-সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

 

 

 

এদিকে, বৃষ্টি থাকলেও রাজশাহী, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি ও বরগুনা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

 

 

 

তাপমাত্রা : গতকাল চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস।

 

সূর্যাস্ত ও সূর্যোদয় : আজকের সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৩৬ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ৮ মিনিটে।

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ১টা ৪০ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৮টা ৯ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে দুপুর ১টা ৫৪ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ৮টা ৫০ মিনিটে।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট