চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

হালকা বৃষ্টিতে কিছুটা স্বস্তি, আজও বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক

৫ জুন, ২০২৪ | ১১:৩০ পূর্বাহ্ণ

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে। এ অবস্থায় সোমবার সারাদেশে কম-বেশি বৃষ্টি হয়েছে। গতকাল সকালেও চট্টগ্রামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে স্বস্তি ফিরেছে জনজীবনে।

 

 

 

আজও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির আভাস রয়েছে। তবে রংপুর, দিনাজপুর, সিলেট, চাঁদপুর, নোয়াখালী, খুলনা, বাগেরহাট, যশোর ও বরিশালসহ ঢাকা বিভাগের ১৩ ও রাজশাহী বিভাগের ৮টি জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শিগগিরই কিছু কিছু জায়গা হতে তাপপ্রবাহ প্রশমিত হতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে সংস্থাটি।

 

 

আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এই বৃষ্টির ফলে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে মনে করছে অধিদপ্তর। এদিকে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল হয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, রংপুর এবং রাজশাহী বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু আরও অগ্রসর হওয়ার জন্য পরিস্থিতি অনুকূলে রয়েছে।

 

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজ সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ৮ মিনিটে।

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট